Thank you for trying Sticky AMP!!

প্রাথমিক শিক্ষক নিয়োগ: প্রথম ধাপের চূড়ান্ত ফল চলতি মাসে

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রথম ধাপের মৌখিক পরীক্ষা নেওয়া শেষে চূড়ান্ত ফল চলতি ফেব্রুয়ারি মাসে প্রকাশ করা হতে পারে। প্রাথমিক শিক্ষা অধিদপ্তর সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের একজন কর্মকর্তা প্রথম আলোকে বলেন, ‘প্রথম ধাপে যে ১৮টি জেলায় এমসিকিউ ও মৌখিক পরীক্ষা নেওয়া হয়েছিল, সেগুলোর মধ্যে ১৭টি জেলার মৌখিক পরীক্ষার ফল আমাদের কাজে এসেছে। একটি জেলায় মৌখিক পরীক্ষার সময় বাড়ানো হয়েছিল। তাই ওই জেলার মৌখিক পরীক্ষার ফল এখনো আসেনি।’

ওই কর্মকর্তা আরও বলেন, ‘বাকি একটি জেলার মৌখিকের ফল এলে প্রথম ধাপের চূড়ান্ত ফল প্রকাশ করা হবে। যেহেতু এটি চূড়ান্ত ফল, তাই অনেক কাজ থাকে। আশা করছি ফেব্রুয়ারি মাসের শেষ নাগাদ এ ধাপের চূড়ান্ত ফল দিতে পারব আমরা।’

Also Read: প্রাথমিকের দ্বিতীয় ধাপের পরীক্ষার ফল আগামী সপ্তাহে হতে পারে

প্রথম ধাপে বরিশাল, সিলেট ও রংপুর বিভাগে গত ৮ ডিসেম্বর তিন বিভাগের ১৮ জেলার এমসিকিউ পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে পরীক্ষার্থী ছিলেন ৩ লাখ ৬০ হাজার ৬৯৭ জন। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হন ৯ হাজার ৩৩৭ জন। এসব প্রার্থী পরে মৌখিক পরীক্ষায় অংশ নেন।

বরিশাল, সিলেট ও রংপুর বিভাগে ১৫ জানুয়ারি থেকে মৌখিক পরীক্ষা শুরু হয়। সংশ্লিষ্ট জেলার কর্মকর্তারা সুবিধাজনক সময় নির্ধারণ করে প্রার্থীদের মৌখিক পরীক্ষা নেন।

Also Read: ৪৬তম বিসিএসের প্রিলিমিনারি কবে হতে পারে, জানাল পিএসসি

প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগের কার্যক্রম দ্রুত শেষ করতে এবারই প্রথম আবেদন ও নিয়োগ পরীক্ষা ধাপে ধাপে নেওয়া হচ্ছে। গুচ্ছভিত্তিক এ নিয়োগে তিন ধাপে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। পরীক্ষাও আলাদাভাবে নেওয়া হচ্ছে।