Thank you for trying Sticky AMP!!

শিক্ষক

প্রাথমিকের প্রথম ধাপের চূড়ান্ত ফল হতে পারে আজ

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রথম ধাপের চূড়ান্ত ফল আজ মঙ্গলবার প্রকাশ করা হতে পারে। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

গতকাল সোমবার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার মাহবুবুর রহমান প্রথম আলোকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘প্রথম ধাপের চূড়ান্ত ফল আগামীকাল (মঙ্গলবার) বিকেলে বা সন্ধ্যায় প্রকাশ করা হতে পারে।’

তবে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের একজন কর্মকর্তা প্রথম আলোকে বলেন, ‘আজ বিকেল বা সন্ধ্যায় প্রথম ধাপের চূড়ান্ত ফল প্রকাশ করা হবে।’

Also Read: সুইডেনে আইইএলটিস ছাড়াই ৭০০টির বেশি বৃত্তি, আবেদন করুন দ্রুত

নির্বাচিত প্রার্থীদের মুঠোফোন নম্বরে খুদে বার্তার মাধ্যমে ফল জানিয়ে দেওয়া হবে। এ ছাড়া প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটেও ফল প্রকাশ করা হবে।

প্রথম ধাপে গত ৮ ডিসেম্বর বরিশাল, সিলেট ও রংপুর বিভাগের ১৮ জেলার এমসিকিউ পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে পরীক্ষার্থী ছিলেন ৩ লাখ ৬০ হাজার ৬৯৭ জন। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হন ৯ হাজার ৩৩৭ জন। এসব প্রার্থী পরে মৌখিক পরীক্ষায় অংশ নেন।

Also Read: প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ দেওয়া হবে: প্রাথমিক ও গণশিক্ষা সচিব

বরিশাল, সিলেট ও রংপুর বিভাগে ১৫ জানুয়ারি থেকে মৌখিক পরীক্ষা শুরু হয়। সংশ্লিষ্ট জেলার কর্মকর্তারা সুবিধাজনক সময় নির্ধারণ করে প্রার্থীদের মৌখিক পরীক্ষা নেন।

Also Read: ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তর নেবে ৮২ জন, আবেদন করুন দ্রুত

প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগের কার্যক্রম দ্রুত শেষ করতে এবারই প্রথম আবেদন ও নিয়োগ পরীক্ষা ধাপে ধাপে নেওয়া হচ্ছে। গুচ্ছভিত্তিক এ নিয়োগে তিন ধাপে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। পরীক্ষাও আলাদাভাবে নেওয়া হচ্ছে।

Also Read: আশুগঞ্জ পাওয়ার স্টেশনে চাকরি, মূল বেতন ১ লাখ ৪৯ হাজার, আছে বাড়ি-গাড়ির সুবিধা