Thank you for trying Sticky AMP!!

মাধ্যমিকের ষষ্ঠ সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ

করোনাভাইরাসের কারণে বন্ধ সব স্কুল-কলেজ। এ পরিস্থিতে মাধ্যমিক স্কুলের বার্ষিক পরীক্ষা হবে না। সব শিক্ষার্থী পাস করবে এবার। কোনো নম্বর বা গ্রেডিং দেওয়া হবে না। সবাই সমান পাস। এ অবস্থায় ৩০ দিনের মধ্যে শেষ করা যায়—এমন সিলেবাস তৈরি করা হয়েছে। এ সিলেবাসের আলোকে শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট দেওয়া হচ্ছে। ছয় সপ্তাহে শিক্ষার্থীদের এসব অ্যাসাইনমেন্ট দেওয়া হবে।

ষষ্ঠ থেকে নবম শ্রেণির শিক্ষার্থীদের ষষ্ঠ সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ করেছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর। এই অ্যাসাইনমেন্ট ছাড়া পরীক্ষা বা বাড়ির কাজের মতো অন্য কোনো উপায়ে শিক্ষার্থীদের মূল্যায়ন করা যাবে না বলেও বলা হয়েছে।
ইবতেদায়ি ও দাখিল শিক্ষার্থীদেরও অ্যাসাইনমেন্ট প্রকাশ

এদিকে ইবতেদায়ির প্রথম থেকে পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের এবং দাখিল ষষ্ঠ থেকে নবম শ্রেণির শিক্ষার্থীদের ষষ্ঠ সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ করেছে মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর। স্বাস্থ্যবিধি মেনে এসব অ্যাসাইনমেন্ট মাদ্রাসাশিক্ষার্থীদের পৌঁছে দিতে হবে প্রতিষ্ঠানে। এ অ্যাসাইনমেন্ট ছাড়া পরীক্ষা বা বাড়ির কাজের মতো অন্য কোনো উপায়ে শিক্ষার্থীদের মূল্যায়ন করা যাবে না বলেও বলা হয়েছে। আর নোট-গাইড দেখে অ্যাসাইনমেন্ট করলে তা বাতিল করা হবে। সে ক্ষেত্রে আবারও অ্যাসাইনমেন্ট করতে হবে শিক্ষার্থীদের।