Thank you for trying Sticky AMP!!

মাধ্যমিকে ভর্তির লটারির তারিখ পরিবর্তন

চলতি বছর সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে ২০২৩ শিক্ষাবর্ষে প্রথম থেকে নবম শ্রেণি পর্যন্ত ডিজিটাল লটারির মাধ্যমে শিক্ষার্থী নির্বাচন অনুষ্ঠানের তারিখ পরিবর্তন করা হয়েছে। তবে বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়ে (মহানগরী ও জেলা সদরের সদর উপজেলা পর্যায়ে) ডিজিটাল লটারির মাধ্যমে শিক্ষার্থী নির্বাচন অনুষ্ঠানের তারিখ পরিবর্তন করা হয়নি। আগের নির্ধারিত তারিখেই এই লটারি অনুষ্ঠিত হবে।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে দেওয়া পরিচালক (মাধ্যমিক) ও ঢাকা মহানগরী সরকারি মাধ্যমিক বিদ্যালয় ভর্তি কমিটির সদস্যসচিব মোহাম্মদ আজিজ উদ্দিন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে ডিজিটাল লটারি অনুষ্ঠানের নতুন সূচি প্রকাশ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের ডিজিটাল লটারি ১২ ডিসেম্বর বেলা দুইটায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে অনুষ্ঠিত হবে। আর বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়ের (মহানগরী ও জেলা সদরের সদর উপজেলা পর্যায়ে) ডিজিটাল লটারি ১৩ ডিসেম্বর বেলা তিনটায় একই ইনস্টিটিউটে অনুষ্ঠিত হবে।

সরকারি বিদ্যালয়ে ভর্তির জন্য আবেদন নেওয়া শুরু হয় ১৬ নভেম্বর, চলবে ৬ ডিসেম্বর পর্যন্ত। এর আগে বলা হয়েছিল, কেন্দ্রীয় পর্যায়ে অনুষ্ঠিত হবে ডিজিটাল লটারি। ১০ ডিসেম্বর সরকারি বিদ্যালয়ের অনলাইন লটারি অনুষ্ঠিত হবে আর ২৮ ডিসেম্বরের মধ্যে ভর্তির কাজ শেষ করতে হবে। এবার অনলাইন লটারির এই তারিখ পরিবর্তন করে ১২ ডিসেম্বর করা হলো।

সরকারি বিদ্যালয়ের মতো বেসরকারি বিদ্যালয়গুলোতে ১৬ নভেম্বর থেকে ৬ ডিসেম্বর পর্যন্ত আবেদন করা যাবে। এগুলোতে ভর্তির জন্য শিক্ষার্থী বাছাইয়ে ডিজিটাল লটারি অনুষ্ঠানের নির্ধারিত তারিখ ১৩ ডিসেম্বর।