Thank you for trying Sticky AMP!!

একাদশের নবীন শিক্ষার্থীদের অনলাইন রেজিস্ট্রেশনের সময় বাড়ল

২০২৩–২৪ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ভর্তি হওয়া শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন কার্যক্রম চলছে। রেজিস্ট্রেশন–প্রক্রিয়া ১২ নভেম্বর পর্যন্ত চলার কথা ছিল। তবে বাংলাদেশ আন্তশিক্ষা বোর্ড সমন্বয় কমিটি এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, একাদশ শ্রেণিতে ভর্তি হওয়া শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন কার্যক্রমের সময় বাড়ানো হয়েছে। নতুন সময় অনুযায়ী, ২০ নভেম্বর পর্যন্ত রেজিস্ট্রেশন করতে পারবে শিক্ষার্থীরা।

Also Read: ষষ্ঠ ও সপ্তমের সামষ্টিক মূল্যায়ন শুরু, ১৩ টুলস প্রকাশ, মানতে হবে যেসব নির্দেশনা

আজ বৃহস্পতিবার প্রকাশিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০২৩-২৪ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে অনলাইনের মাধ্যমে ভর্তি হওয়া শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন কার্যক্রমের সময় ২০ নভেম্বর পর্যন্ত বাড়ানো হলো। শিক্ষা বোর্ডসমূহের আওতাধীন দেশের সব উচ্চমাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠানকে একাদশে ভর্তির ওয়েবসাইটের কলেজ লগইন প্যানেলে ঢুকতে হবে। এরপর ইআইআইএন নম্বর ও পাসওয়ার্ড দিয়ে লগইন করতে হবে। সেখানে যেসব তথ্য চাওয়া হবে, তা পূরণ করে সাবমিট করলেই রেজিস্ট্রশন–প্রক্রিয়া সম্পন্ন হবে। নির্ধারিত সময়ের মধ্যে কোনো কলেজ অনলাইনে ভর্তি হওয়া শিক্ষার্থীর রেজিস্ট্রেশন সম্পন্ন করতে না পারলে পরবর্তী সময়ে উদ্ভূত জটিলতার জন্য বোর্ড কর্তৃপক্ষ দায়ী থাকবে না বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

Also Read: কিউএস র‍্যাঙ্কিং, এশিয়ার ১০০ বিশ্ববিদ্যালয়ের তালিকায়ও নেই ঢাকা বিশ্ববিদ্যালয়-বুয়েট

গত ২৮ জুলাই এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়। এতে ১১টি শিক্ষা বোর্ডে মোট পরীক্ষার্থী ছিল ২০ লাখ ৪১ হাজার ৪৫০ জন। এর মধ্যে পাস করেছে ১৬ লাখ ৪১ হাজার ১৪০ জন।

Also Read: আমেরিকার ইয়েস প্রোগ্রাম, হাইস্কুল শিক্ষার্থীদের বিনা খরচে একবছর পড়াশোনা