Thank you for trying Sticky AMP!!

ইউনিভার্সেল মেডিকেল কলেজে নবীনবরণ ও ইন্টার্নশিপের সমাপনী

ইউনিভার্সেল মেডিকেল কলেজের এমবিবিএস নবম ব্যাচের শিক্ষার্থীদের নবীনবরণ, তৃতীয় ব্যাচের শিক্ষার্থীদের ইন্টার্নশিপের সমাপনী ও চতুর্থ ব্যাচের ইন্টার্নশিপ ওরিয়েন্টেশন উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার (১১ নভেম্বর) বেলা সাড়ে ১১টায় রাজধানীর মহাখালীতে রাওয়া কনভেনশন সেন্টারের হল-৩-এ এই অনুষ্ঠান হয়েছে।

ইউনিভার্সেল মেডিকেল কলেজের অধ্যক্ষ উত্তম কুমার পালের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সাবেক সচিব মো. আবদুল মান্নান। তিনি নবাগত শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, ‘চিকিৎসকেরা দেশের প্রথম সারির নাগরিক, তাই শিক্ষার্থীদের নিজেদের পড়াশোনার পাশাপাশি আচার-ব্যবহারের দিকে বিশেষ লক্ষ রাখতে হবে। সেই সঙ্গে ইন্টার্নশিপ সম্পন্ন করে বের হওয়া শিক্ষার্থীদের মাধ্যমে সমগ্র দেশের জনগণ মানসম্মত চিকিৎসাসেবা পাবে বলে আমার বিশ্বাস।’

অনুষ্ঠানে বিশেষ আরও বক্তব্য দেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা অনুষদের ডিন শাহরিয়ার নবী শাকিল, ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক আশীষ কুমার চক্রবর্ত্তী ও সার্জারি বিভাগের প্রধান ব্রিগেডিয়ার জেনারেল (অব.) অধ্যাপক মো. তানভীরুল ইসলাম।

ইন্টার্ন চিকিৎসকদের শপথ বাক্য পাঠ করান ইউনিভার্সেল মেডিকেল কলেজের ফরেনসিক মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ফজলুল করিম।

নবীনবরণ ও ইন্টার্নশিপ সম্পন্ন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে শিক্ষার্থীরা নিজেদের অনুভূতি প্রকাশ করেন। এরপর শিক্ষার্থীদের মধ্যে উপহার বিতরণ ও তৃতীয় ব্যাচের তিনজন সেরা ইন্টার্ন চিকিৎসককে পুরস্কৃত করা হয়। অনুষ্ঠান শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক পর্বে মেডিকেল কলেজের শিক্ষার্থী, সংগীতশিল্পী পৃথ্বী ও ব্যান্ড দল শুভযাত্রা (ডি রকস্টার শুভ) সংগীত পরিবেশন করে। বিজ্ঞপ্তি