Thank you for trying Sticky AMP!!

বাংলাদেশ ইউনিভার্সিটিতে ‘প্রযুক্তি খাতে আধুনিক উদ্ভাবন’ শীর্ষক কর্মশালা

কর্মশালায় বক্তব্য দিচ্ছেন প্রধান বক্তা ক্রিস্টোফার ব্যারি।

দেশের অন্যতম বেসরকারি বিশ্ববিদ্যালয় বাংলাদেশ ইউনিভার্সিটিতে (বিইউ) ‘প্রযুক্তি খাতে আধুনিক উদ্ভাবন’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার সকালে বিইউর স্থায়ী ক্যাম্পাসে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ ইউনিভার্সিটির এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলাদেশ ইউনিভার্সিটির ভারপ্রাপ্ত উপাচার্য মেসবাহ কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ইউএস মার্কেট অ্যাকসেস সেন্টার ইনকরপোরেটেডের সহপ্রতিষ্ঠাতা ও সহ-সিইও এবং ইউএস বার্কলে সুতারদজা সেন্টার ফর এন্ট্রাপ্রেনিউরশিপ অ্যান্ড টেকনোলজির গ্লোবাল অ্যাম্বাসেডর ক্রিস্টোফার ব্যারি।

বাংলাদেশ ইউনিভার্সিটির ব্যবসায় প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক রুবাইয়াত সাইমুম চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য দেন পরিচালক কাজী তাইফ সাদাত ও সিএসই বিভাগের প্রধান মো. সাদিক ইকবাল প্রমুখ।

মূল বক্তব্যে ক্রিস্টোফার ব্যারি ভবিষ্যৎ উদ্যোক্তাদের উদ্দেশে বলেন, কঠোর পরিশ্রম করতে হবে এবং সাহসী হতে হবে। প্রযুক্তি নিজ থেকে কোনো সমস্যার সমাধান করতে পারে না। প্রযুক্তিকে সমস্যা সমাধানের উপযোগী করে তৈরি করতে হয় এবং সেটাই উদ্যোক্তাদের ইনোভেশন।

কঠোর পরিশ্রম করতে হবে এবং সাহসী হতে হবে। প্রযুক্তি নিজ থেকে কোনো সমস্যার সমাধান করতে পারে না। প্রযুক্তিকে সমস্যা সমাধানের উপযোগী করে তৈরি করতে হয় এবং সেটাই উদ্যোক্তাদের ইনোভেশন।
ক্রিস্টোফার ব্যারি, ইউএস বার্কলে সুতারদজা সেন্টার ফর এন্ট্রাপ্রেনিউরশিপ অ্যান্ড টেকনোলজির গ্লোবাল অ্যাম্বাসেডর

সভাপতির বক্তব্যে বাংলাদেশ ইউনিভার্সিটির ভারপ্রাপ্ত উপাচার্য মেসবাহ কামাল শিক্ষার্থী ও শিক্ষকদের উদ্দেশে বলেন, ‘প্রযুক্তি আমাদের জীবনকে নতুনভাবে ঢেলে সাজাবে। নতুনভাবে সাজানো এ জীবনের সমস্যা সমাধানের জন্য প্রযুক্তি ব্যবস্থাপক ও উদ্যোক্তাদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে। আর এ কারণে বাংলাদেশ ইউনিভার্সিটি শিক্ষা কার্যক্রমের সঙ্গে নতুন প্রযুক্তির উদ্ভাবন ও ব্যবস্থাপনার সমন্বয় সাধনে সর্বদা সচেষ্ট আছে।’

দ্বিতীয় অংশে প্রশ্নোত্তর পর্ব অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে আসা অতিথি ছাড়াও বাংলাদেশ ইউনিভার্সিটির বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, শিক্ষক, ছাত্র ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।