Thank you for trying Sticky AMP!!

বঙ্গবন্ধু ডিজিটাল ইউনিভার্সিটিতে পরীক্ষা হবে অনলাইনে

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি, বাংলাদেশের সিন্ডিকেট কমিটির নবম সভা শনিবার বিকেলে বিডিইউর নগর কার্যালয়ে অনুষ্ঠিত হয়। ছবি: বিজ্ঞপ্তি

করোনাভাইরাস পরিস্থিতির কারণে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটিতে (বিডিইউ) সশরীরে পরীক্ষার নেওয়ার পরিবর্তে অনলাইনে পরীক্ষা হবে। গত শনিবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের নগর কার্যালয়ের অনুষ্ঠিত সভায় এ অনুমোদন দেয় বিশ্ববিদ্যালয়ের নীতিনির্ধারণী ফোরাম সিন্ডিকেট। এ ছাড়া সভায় ২০২১-২২ অর্থবছরের প্রস্তাবিত বাজেট এবং ২০২০-২১ অর্থবছরের সংশোধিত বাজেট অনুমোদন করা হয়।

সভায় সভাপতিত্ব করেন বিডিইউর উপাচার্য ও সিন্ডিকেট সভাপতি মুনাজ আহমেদ নূর। স্বাস্থ্যবিধি মেনে এবং সামাজিক ও শারীরিক দূরত্ব বজায় রেখে সভার আয়োজন করা হয়।

সভায় সদস্যরা বিডিইউ শিক্ষার্থীদের চতুর্থ শিল্পবিপ্লবের উপযোগী দক্ষ ও যোগ্য জনশক্তিতে রূপান্তর করতে বিডিইউ কর্তৃক গৃহীত বিভিন্ন কর্মপরিকল্পনার প্রশংসা করেন। ডিজিটাল বিশ্ববিদ্যালয়ের ডিজিটালি বা অনলাইনে পরীক্ষা নেওয়াকে সমীচীন মনে করেন। সভায় সদস্যরা এই বিশ্ববিদ্যালয়কে একটি আধুনিক ও মানসম্পন্ন বিশ্ববিদ্যালয়ে পরিণত করতে সংশ্লিষ্ট সবার সহায়তা কামনা করেন।

সভায় বিডিইউ সিন্ডিকেট সদস্য সুব্রত কুমার আদিত্য এবং রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) ও সিন্ডিকেট সদস্যসচিব মো. আশরাফ উদ্দিন স্বাস্থ্যবিধি মেনে সশরীরে সভায় উপস্থিত ছিলেন।

এ ছাড়া অনলাইন প্ল্যাটফর্ম ‘জুমে’ সভায় যুক্ত ছিলেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব ও বিডিইউ সিন্ডিকেট সদস্য মো. মাহবুব হোসেন, অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগের সিনিয়র সচিব ও বিডিইউ সিন্ডিকেট সদস্য আবদুর রউফ তালুকদার, তথ্য ও যোগাযোগপ্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব ও বিডিইউ সিন্ডিকেট সদস্য এন এম জিয়াউল আলম, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ও বিডিইউ সিন্ডিকেট সদস্য আনোয়ার হোসেন, আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয়ের লেজিসলেটিভ ও সংসদবিষয়ক বিভাগের সচিব ও বিডিইউ সিন্ডিকেট সদস্য মো. মইনুল কবির, এথিকস অ্যাডভান্সড টেকনোলজি লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর ও বিডিইউ সিন্ডিকেট সদস্য মুবিন খান, ইনস্টিটিউশন অব ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশের (আইইবি) সভাপতি ও বিডিইউ সিন্ডিকেট সদস্য মো. নূরুল হুদা, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সদস্য ও বিডিইউ সিন্ডিকেট সদস্য দিল আফরোজা বেগম, জাতীয় বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও বিডিইউ সিন্ডিকেট সদস্য হারুন অর রশিদ, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও বিডিইউ সিন্ডিকেট সদস্য মীজানুর রহমান প্রমুখ।বিজ্ঞপ্তি