Thank you for trying Sticky AMP!!

প্রকৌশল গুচ্ছে উপস্থিতির হার ৮০ শতাংশ

শেষ হয়েছে প্রকৌশল গুচ্ছের তিন বিশ্ববিদ্যালয়—চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট), খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) এবং রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) ২০২৩-২৪ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের সমন্বিত ভর্তি পরীক্ষা। রোববার সকাল ১০টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত হয় অনুষ্ঠিত হয় ভর্তি পরীক্ষা।

এবারের ভর্তি পরীক্ষায় ক গ্রুপে উপস্থিতির হার ৮০ দশমিক ৩ শতাংশ এবং খ গ্রুপে উপস্থিতির হার ৭২ দশমিক ৭৩ শতাংশ। চুয়েট কেন্দ্রে ৬ হাজার ৬১৬ জন, কুয়েট কেন্দ্রে ৬ হাজার ৭৪৩ জন ও রুয়েট কেন্দ্রে মোট ৬ হাজার ৫৫৩ জন পরীক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশ নেন।

Also Read: গুচ্ছ ভর্তি পরীক্ষায় কত আবেদন জমা পড়ল, বেশি বিজ্ঞানে, কেন্দ্রে শীর্ষে জগন্নাথ বিশ্ববিদ্যালয়

ভর্তি পরীক্ষায় সংরক্ষিত আসনসহ চুয়েটের ৯৩১টি, কুয়েটের ১ হাজার ৬৫টি এবং রুয়েটের ১ হাজার ২৩৫টিসহ সর্বমোট ৩ হাজার ২৩১টি আসনের বিপরীতে মোট আবেদন জমা পড়ে ২২ হাজার ৮৬৮টি। ক গ্রুপে (ইঞ্জিনিয়ারিং বিভাগসমূহ এবং নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগ) মোট ২০ হাজার ৭৬০ জন এবং খ গ্রুপে (ইঞ্জিনিয়ারিং বিভাগসমূহ, নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগ এবং স্থাপত্য বিভাগ) মোট ২ হাজার ১০৮ জন শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশ নিতে আবেদন করেন।

Also Read: ইন্দোনেশিয়া সরকারের দারমাশিশওয়া স্কলারশিপ, মাসে হাত খরচ ৬০০-১০০০ ডলার, সঙ্গে অন্য সুবিধা

গুচ্ছ ভর্তি পরীক্ষার সমন্বয়ক কমিটির সভাপতি চুয়েটের পুরকৌশল বিভাগের অধ্যাপক সুদীপ কুমার পাল প্রথম আলোকে বলেন, ‘আমাদের সব ধরনের প্রস্তুতি আগে থেকেই ছিল। কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই আমরা সুষ্ঠুভাবে ভর্তি পরীক্ষা সম্পন্ন করতে পেরেছি। উপস্থিতি নিয়েও আমরা সন্তুষ্ট।’

Also Read: অসচ্ছল পরিবারের মেধাবী শিক্ষার্থীরা পাবে অর্থসহায়তা, বাড়ল আবেদনের সময়

ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে ১৮ মার্চ রাত ১০টায়।

Also Read: জাতীয় বিশ্ববিদ্যালয়ে স্কিল-বেইজড পোস্টগ্র্যাজুয়েট, ১২ বিষয়ে পড়াশোনা