Thank you for trying Sticky AMP!!

সিএ পড়ায় ছাড় পাবেন আইবিএ'র শিক্ষার্থীরা

ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ থেকে স্নাতক অথবা স্নাতকোত্তর ডিগ্রিধারী শিক্ষার্থীদের চার্টার্ড অ্যাকাউনট্যান্টস (সিএ) পড়ার সময় এখন থেকে হিসাববিজ্ঞান, তথ্য ব্যবস্থাপনা, ব্যবসা ও অর্থবিজ্ঞান, ব্যবসা ও বাণিজ্য আইন এবং তথ্য প্রযুক্তি বিষয়ে পরীক্ষা দিতে হবে না। ক্রেডিট ফর প্রায়র লার্নিং প্রোগ্রামের আওতায় আইসিএবি এই বিশেষ সুবিধা দেবে। তবে এ ক্ষেত্রে কিছু শর্ত থাকবে। বিজ্ঞপ্তি

দ্য ইনস্টিটিউট অব চার্টার্ড অ্যাকাউনট্যান্টস অব বাংলাদেশ (আইসিএবি) এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসা প্রশাসন ইনস্টিটিউট (আইবিএ) আজ বুধবার এ সংক্রান্ত একটি সমঝোতা চুক্তি স্বাক্ষর করে।

পাশাপাশি এই চুক্তির আওতায় আইসিএবি এবং আইবিএ উভয় প্রতিষ্ঠান নিজ সক্ষমতা ও যোগ্যতার ভিত্তিতে প্রশিক্ষণ, কর্মশালা, গবেষণা ও উচ্চতর ডিগ্রির ‌ক্ষেত্রে কাজ করবে। যৌথ প্রচেষ্টায় দেশের হিসাববিজ্ঞান ও অর্থবিজ্ঞান পেশার আরও উন্নয়ন ও অগ্রগতি সাধন করতে তাদের এ উদ্যোগ বলে জানানো হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ’র পরিচালক অধ্যাপক সাইদ ফরহাদ আনোয়ার এবং আইসিএবি’র প্রেসিডেন্ট এ এফ নেছারউদ্দিন নিজ নিজ প্রতিষ্ঠানের প‌ক্ষে সমঝোতা স্মারকে সই করেন। এ সময় আরও উপস্থিত ছিলেন আইবিএ-এমবিএ প্রোগ্রাম সমন্বয়ক অধ্যাপক মো. মহিউদ্দিন, আইসিএবির ভাইস প্রেসিডেন্ট এন কে এ মবিন, মো. মনিরুজ্জামান, কাউন্সিল সদস্য মাহমুদুল হাসান খসরু, মো. ফোরকান উদ্দীন, সচিব মেজর জেনারেল মুহাম্মদ ইমরুল কায়েস, এনডিসি, পিএসসি (অব.)। অনুষ্ঠানে চার্টার্ড অ্যাকাউনট্যান্টসী নিয়ে একটি প্রামাণ্যচিত্র দেখানো হয়।