Thank you for trying Sticky AMP!!

নতুন বছরের পাঠ্যপুস্তক বিতরণ কার্যক্রম ‘বই বিতরণ উৎসব-২০২৪’

পাঠ্যপুস্তকের সংশোধনীগুলো দ্রুত শিক্ষাপ্রতিষ্ঠানে পাঠানো হবে: এনসিটিবি

পাঠ্যপুস্তক মূল্যায়ন করে সংশোধনীগুলো অতি দ্রুত শিক্ষাপ্রতিষ্ঠান ও শিক্ষার্থীদের কাছে পাঠানো হবে বলে জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। আজ মঙ্গলবার জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের (এনসিটিবি) চেয়ারম্যান অধ্যাপক মো. ফরহাদুল ইসলামের সই করা সংবাদ বিজ্ঞপ্তিতে এই কথা জানানো হয়।

Also Read: নতুন পাঠ্যবইয়ে ছবি ঝাপসা, তথ্যে ভুল, সাতক্ষীরা থেকে ৩১ হাজার বই ফেরত

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড প্রণীত ২০২৪ সালের বইয়ের বস্তুনিষ্ঠ আলোচনা ও গভীর পর্যবেক্ষণে যেসব বিষয় উঠে এসেছে, তা গুরুত্বের সঙ্গে বিবেচনা করা হয়েছে। বছরের প্রথম দিন পাঠ্যপুস্তক বিতরণের সময় সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে পাঠ্যপুস্তক সম্পর্কে কোনো পরামর্শ থাকলে তা অবহিত করার অনুরোধ করা হয়েছিল। সেই আহ্বানে তাৎপর্যপূর্ণ ইতিবাচক মতামত দেওয়া হয়েছে। এই তাৎপর্যপূর্ণ মতামত আন্তরিকতার সঙ্গে গ্রহণ করে বিদ্যমান পাঠ্যপুস্তক যৌক্তিকভাবে মূল্যায়ন করে সংশোধনীগুলো অতি দ্রুত শিক্ষাপ্রতিষ্ঠান, শিক্ষার্থী ও গণমাধ্যমে পাঠানো হবে।

Also Read: ‘শরিফার গল্প’ পর্যালোচনায় কমিটি করল শিক্ষা মন্ত্রণালয়

সংবাদ বিজ্ঞপ্তিতে এনসিটিবির চেয়ারম্যান বলেন, ‘যাঁরা আমাদের নানা তথ্য, উপাত্ত, যৌক্তিক বিশ্লেষণ এবং সঠিক উপস্থাপনার মাধ্যমে পাঠ্যপুস্তকের মানোন্নয়নে সহায়তা করছেন, তাঁদের প্রতি অশেষ ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।’

Also Read: কী আছে আলোচিত শরীফার গল্পে