Thank you for trying Sticky AMP!!

আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ: পরিচালনা পর্ষদ থেকে সেই খন্দকার মুশতাকের পদত্যাগ

খন্দকার মুশতাক আহমেদ

রাজধানীর মতিঝিলের আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের পরিচালনা পর্ষদ (দাতা সদস্য) থেকে পদত্যাগ করেছেন আলোচিত সদস্য খন্দকার মুশতাক আহমেদ। শিক্ষাপ্রতিষ্ঠানটির এক ছাত্রীকে ফাঁদে ফেলে ধর্ষণের অভিযোগে তাঁর বিরুদ্ধে হওয়া মামলা নিয়ে আলোচনার মধ্যেই তিনি পদত্যাগ করেন।

জানতে চাইলে খন্দকার মুশতাক আহমেদ পদত্যাগের কথা স্বীকার করেন। তিনি বলেন, গতকাল (শুক্রবার) তিনি পদত্যাগ করেছেন।

Also Read: মতিঝিলের আইডিয়াল স্কুলে যেতে পারবেন না পরিচালনা পর্ষদের সদস্য মুশতাক

আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ সূত্রে জানা গেছে, পরিচালনা পর্ষদের সভাপতির বরাবর লেখা পদত্যাগপত্রে তারিখ লেখা হয়েছে ২৪ আগস্ট।

আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের এক ছাত্রীকে ফাঁদে ফেলে ধর্ষণের অভিযোগে শিক্ষাপ্রতিষ্ঠানটির দাতা সদস্য খন্দকার মুশতাক আহমেদের বিরুদ্ধে ১ আগস্ট ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৮-এ নালিশি মামলা করেন ওই ছাত্রীর বাবা। ওই মামলায় কলেজের অধ্যক্ষ ফাওজিয়া রাশেদীর বিরুদ্ধে অভিযুক্তকে সহায়তার অভিযোগ আনা হয়েছে। অধ্যক্ষও দুই সপ্তাহের ছুটিতে গেছেন। তাঁর স্থলে অধ্যক্ষের রুটিন দায়িত্ব পালন করবেন জ্যেষ্ঠ শিক্ষক মিজানুর রহমান।

Also Read: দুই সপ্তাহের ছুটিতে আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ

বিষয়টি উচ্চ আদালতও গড়িয়েছে। ধর্ষণ মামলার আসামি খন্দকার মুশতাক আহমেদকে রাজধানীর মতিঝিলের আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের পরিচালনা পর্ষদের কোনো ধরনের কর্মকাণ্ডে জড়িত থাকার ব্যাপারে নিষেধাজ্ঞা দিয়েছেন সুপ্রিম কোর্টের চেম্বার আদালত। আদালত শর্ত দিয়েছেন, তিনি মতিঝিলের আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজে যেতে পারবেন না।

Also Read: আইডিয়াল স্কুল: পরিচালনা কমিটির এক সদস্যের বিরুদ্ধে ছাত্রীকে ধর্ষণের মামলা, আসামি অধ্যক্ষও

খন্দকার মুশতাক আহমেদকে হাইকোর্টের দেওয়া জামিন আদেশ স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের করা আবেদনের শুনানির সময় গত রোববার এই নির্দেশনা দেন সুপ্রিম কোর্টের চেম্বার বিচারপতি এম ইনায়েতুর রহিম। পরে প্রথম আলোকে এই তথ্য নিশ্চিত করেছেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন।

Also Read: আইডিয়াল স্কুল: পরিচালনা কমিটির সদস্যের বিরুদ্ধে ছাত্রীকে হয়রানির অভিযোগ