Thank you for trying Sticky AMP!!

বিজ্ঞান উৎসবের জাতীয় পর্ব আজ

বিকাশ-বিজ্ঞানচিন্তা বিজ্ঞান উৎসবের জাতীয় পর্ব অনুষ্ঠিত হচ্ছে আজ সোমবার। সকাল আটটায় রাজধানীর শিশু একাডেমিতে শুরু হবে এ আয়োজন, শেষ হবে বিকেল সাড়ে চারটায় পুরস্কার বিতরণীর মধ্য দিয়ে।

উৎসবে স্কুলের ষষ্ঠ থেকে দশম শ্রেণির শিক্ষার্থীরা অংশ নেবে প্রজেক্ট প্রদর্শনী ও বিজ্ঞান কুইজ প্রতিযোগিতায়। প্রজেক্ট প্রদর্শনীতে ষষ্ঠ থেকে দশম শ্রেণির শিক্ষার্থীরা একটি ক্যাটাগরিতে অংশ নেবে। আর কুইজের নিম্নমাধ্যমিক ক্যাটাগরিতে রয়েছে ষষ্ঠ থেকে অষ্টম শ্রেণির শিক্ষার্থীরা এবং মাধ্যমিক ক্যাটাগরিতে নবম থেকে দশম শ্রেণি ও ২০২২ সালের এসএসসি পরীক্ষার্থীরা। শুধু আঞ্চলিক পর্বের বিজয়ীরা এতে অংশ নিতে পারবে।

এ পর্বের বিজয়ীদের জন্য থাকছে ল্যাপটপ, বই, বিজ্ঞান বাক্স, ট্রফি, মেডেল, সনদসহ আরও নানা পুরস্কার। এ ছাড়া দিনব্যাপী থাকবে রোবট প্রদর্শনী, বিজ্ঞান ম্যাজিক, পাপেট শো, প্রশ্নোত্তর পর্ব, তারকাকথন, সাংস্কৃতিক পর্বসহ আরও অনেক আয়োজন।

অনুষ্ঠানটি সবার জন্য উন্মুক্ত। আগ্রহী যে কেউ উৎসবে যোগ দেওয়ার পাশাপাশি অংশ নিতে পারবে বিশেষ কুইজ, রুবিকস কিউব প্রতিযোগিতা ও সুডোকু প্রতিযোগিতায়। এ পর্বের বিজয়ীদের জন্যও রয়েছে আকর্ষণীয় সব পুরস্কার।

সারা দেশের সাতটি অঞ্চলে দ্বিতীয়বারের মতো আয়োজিত হয় বিকাশ-বিজ্ঞানচিন্তা বিজ্ঞান উৎসবের আঞ্চলিক পর্ব।

আজ জাতীয় পর্বের মাধ্যমে শেষ হবে এ আয়োজন। দেশের সর্ববৃহৎ মুঠোফোনে আর্থিক সেবাদাতা প্রতিষ্ঠান বিকাশ ও সর্বাধিক পঠিত বিজ্ঞানবিষয়ক মাসিক ম্যাগাজিন বিজ্ঞানচিন্তা এ আয়োজন করছে।

বিজ্ঞান উৎসবের যেকোনো খবর জানতে চোখ রাখুন bigganchinta.com-এ, বিকাশ-বিজ্ঞানচিন্তা বিজ্ঞান উৎসব ও বিজ্ঞানচিন্তার ফেসবুক পেজ ও গ্রুপে এবং প্রথম আলো ও বিজ্ঞানচিন্তার প্রিন্ট সংস্করণে।