Thank you for trying Sticky AMP!!

ব্রুনেই দারুসসালামে ৫ বিশ্ববিদ্যালয়ে বৃত্তি নিয়ে পড়ার সুযোগ

বাংলাদেশি শিক্ষার্থীদের জন্য সরকারি স্কলারশিপ ঘোষণা দিয়েছে ব্রুনেই দারুসসালাম সরকার। প্রতিবছরের মতো এবারও এ বৃত্তির ঘোষণা দিল দেশটির সরকার। এ বৃত্তির মাধ্যমে ২০২৩-২৪ শিক্ষাবর্ষে শিক্ষার্থীরা ডিপ্লোমা, স্নাতক ও স্নাতকোত্তর প্রোগ্রামে বৃত্তি দেবে ব্রুনেইয়ের ৫টি বিশ্ববিদ্যালয়। আগ্রহী শিক্ষার্থীরা এ মাসের শেষ দিন পর্যন্ত আবেদন করতে পারবেন।

বৃত্তির আওতায় ব্রুনেইয়ের পাঁচটি বিশ্ববিদ্যালয়ে আবেদন করা যাবে—      
* ইউনিভার্সিটি ব্রুনেই দারুসসালাম
* ইউনিভার্সিটি ইসলাম সুলতান শরিফ আলী
* কোলেজ ইউনিভার্সিটি পার্গুরুয়ান উগামা সেরি বেগাওয়ান
* ইউনিভার্সিটি টেকনোলজি দারুসসালাম
* পলিটেকনিক দারুসসালাম

Also Read: ওয়ান ইয়াং ওয়ার্ল্ড স্কলারশিপ নিয়ে যুক্তরাজ্যে যাওয়ার সুযোগ

আবেদনের যোগ্যতা

* আবেদনকারীকে বাংলাদেশের নাগরিক ও সরকারের মাধ্যমে মনোনীত হতে হবে
* আন্ডারগ্র্যাজুয়েট ও ডিপ্লোমায় আবেদনের জন্য প্রার্থীর বয়স ২৫ বছর বয়সের মধ্যে হতে হবে। পোস্টগ্র্যাজুয়েশনের জন্য বয়স হতে হবে ৩৫ বছরের মধ্য।

আবেদনের প্রক্রিয়া

আবেদনকারীকে অনলাইনে আবেদন করতে হবে। এর পাশাপাশি আবেদনের প্রিন্ট কপিসহ সব হার্ড কপি ডকুমেন্ট জমা দিতে হবে। অনলাইনে আবেদন করতে এবং বিস্তারিত জানতে ক্লিক করুন https://apply.ubd.edu.bn/orbeon/uis-welcome/

Also Read: থাইল্যান্ডে এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংকের বৃত্তি নিয়ে পড়ার সুযোগ

হার্ড কপি দেওয়ার ঠিকানা

আবেদনকারীকে সব ডকুমেন্টের সত্যায়িত কপিসহ আবেদনপত্রের হার্ড কপি সচিবালয়ের দুই নম্বর গেটসংলগ্ন অভ্যর্থনাকক্ষে নির্ধারিত বক্সে সকাল ৯টা থেকে বেলা সাড়ে ৩টা পর্যন্ত জমা দিতে হবে। খামের ওপর আবশ্যিকভাবে প্রেরক, প্রাপক (উপসচিব, বৃত্তি ও প্রকৌশল বিশ্ববিদ্যালয় শাখা, কক্ষ নং: ১৭০৬, ভবন নং ০৬, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ, শিক্ষা মন্ত্রণালয়, বাংলাদেশ সচিবালয় ঢাকা), ID/Tracking Number এবং Program-এর নাম উল্লেখ করতে হবে।

Also Read: সেরা ১৬টি ফুল ফ্রি বৃত্তি নিয়ে যুক্তরাষ্ট্রে পড়তে চান