Thank you for trying Sticky AMP!!

শতাধিক গানের গীতিকবি শিবলীকে নব্বইয়ের দশকের শুরুর দিকে মডেলিংয়েও দেখা যায়

তরুণদের উৎসাহ দিতে নতুন উদ্যোগের সঙ্গে শিবলী

নব্বইয়ের দশকে তাঁর গানের কথাগুলো বাংলাদেশের মানুষের মুখে মুখে ফিরত। ব্যান্ড তারকা জেমসের ‘জেল থেকে বলছি’, ‘প্রিয় আকাশি’, ‘একজন বিবাগি’; আইয়ুব বাচ্চুর ‘আমি কষ্ট পেতে ভালোবাসি’, ‘কষ্ট কাকে বলে’, ‘হাসতে দেখ, গাইতে দেখ’ ‘কেউ সুখী নয়’; তপন চৌধুরী-শাকিলা জাফরের ‘তুমি আমার প্রথম সকাল’; সোলসের ‘হাজার বর্ষা রাত’; মাইলসের ‘পলাশির প্রান্তর’; গানগুলোর সঙ্গে যাঁদের পরিচয়, তাঁরা গীতিকবি লতিফুল ইসলাম শিবলীকেও চেনেন। তিনি চার শতাধিক গানের গীতিকবি। নব্বইয়ের দশকের শুরুর দিকে তাঁকে মডেলিংয়েও দেখা যায়।

শিগগির তাঁকে বিজ্ঞাপনচিত্রের মডেল হিসেবে পাওয়া যাবে

নব্বইয়ের দশকের শুরুর দিকে একটি ফ্যাশন হাউসের ‘কমপ্লিট ম্যান’ নামের আইকনিক চরিত্রের জন্য হাজার হাজার তরুণের মধ্যে থেকে বেছে নেওয়া হয়েছিল লতিফুল ইসলাম শিবলীকে। গান লেখা আর বই লেখার কাজ চালিয়ে গেলেও মডেলিংয়ে লম্বা সময় ধরে দেখা যায়নি তাঁকে।

অবশেষে সেই বিরতি ভাঙলেন, খুব শিগগির তাঁকে বিজ্ঞাপনচিত্রের মডেল হিসেবে পাওয়া যাবে। তারই প্রক্রিয়া হিসেবে ফাইট ক্লাব বিডি নামের একটি প্রতিষ্ঠান তাঁকে শুভেচ্ছাদূত নির্বাচিত করেছে। ফাইট ক্লাব বিডি তাদের ফ্যাশন পণ্য আর জিমের প্রচারণার জন্য দুই বছরের জন্য শিবলীকে শুভেচ্ছাদূত হিসেবে চুক্তিবদ্ধ করেছে।

গান আর উপন্যাস লেখালেখি করা শিবলী ফিটনেসের ব্যাপারে বেশ সচেতন

গান আর উপন্যাস লেখালেখি করা শিবলী ফিটনেসের ব্যাপারে বেশ সচেতন। আকর্ষণীয় ফিটনেসের শিবলীকে তাই প্রতিষ্ঠানটি চুক্তিবদ্ধ করে বলে জানা গেছে। এত বছর পর আবার মডেলিংয়ে কেন-এমন প্রশ্নের উত্তরে শিবলী বললেন, ‘ক্যাপ, টি-শার্ট, জিম-সবই আমার প্রতিদিনের লাইফ স্টাইলের অবিচ্ছেদ্য অংশ। তাই এখনকার তরুণদের হেলদি লাইফ স্টাইলে উৎসাহী করার জন্যই মূলত সামাজিক দায়িত্ববোধ থেকে এই কাজে এগিয়ে আসা।’

লতিফুল ইসলাম শিবলীর নিজের লেখা, সুর ও কম্পোজিশনে এবং নিজের কণ্ঠে গাওয়া প্রথম অ্যালবাম ‘নিয়ম ভাঙার নিয়ম’ প্রকাশিত হয়েছিল ১৯৯৯ সালে

লতিফুল ইসলাম শিবলীর নিজের লেখা, সুর ও কম্পোজিশনে এবং নিজের কণ্ঠে গাওয়া প্রথম অ্যালবাম ‘নিয়ম ভাঙার নিয়ম’ প্রকাশিত হয়েছিল ১৯৯৯ সালে। নতুন গান নিয়ে বললেন, ‘নিজের জন্য অনেক গান জমে আছে, কিছু নিজে গাইব, কিছু ফিচারিং করব নতুনদের জন্য।’ গান ও কাব্যগ্রন্থের পাশাপাশি ২০১৭ থেকে একের পর এক পাঠকপ্রিয় উপন্যাস উপহার দিচ্ছেন তিনি। ‘দারবিশ’, ‘দখল’, ‘আসমান’ এবং ‘রাখাল’-এর পর আগামী বইমেলার জন্য ‘ফ্রন্টলাইন’ নামের একটি উপন্যাস লিখছেন শিবলী। এটি তাঁর পঞ্চম উপন্যাস। তার প্রতিটি উপন্যাসই ইংরেজিতে অনূদিত হচ্ছে। ‘রাখাল’ ও ‘দখল’ নিয়ে চলচ্চিত্র তৈরির পরিকল্পনা চলছে।

লতিফুল ইসলাম শিবলী