Thank you for trying Sticky AMP!!

অক্ষয় কুমার হতে চান সোনাক্ষী সিনহা

বলিউডে সোনাক্ষী সিনহার ১০ বছর পূর্ণ হলো। ছবি: ইনস্টাগ্রাম

দেখতে দেখতে ১০ বছর হয়ে গেল, ইন্ডাস্ট্রিতে পা রেখেছেন বলিউড তারকা সোনাক্ষী সিনহা। ক্যারিয়ার, ব্যক্তিগত জীবন, সামাজিক যোগাযোগমাধ্যমে ট্রল—এসব নিয়ে ফিল্মফেয়ারের সঙ্গে আলাপ করেছেন বলিউড তারকা এবং প্রাক্তন মন্ত্রী শত্রুঘ্ন সিনহা ও পুনম সিনহার এই মেয়ে।

দাবাং থেকে দাবাং থ্রি— সালমান খানের সঙ্গে আপনার সম্পর্ক কীভাবে বদলে গেল?
এখানে বদলেছে মানে ভালো হয়েছে। প্রথম প্রথম তো আশপাশে সালমান খানকে দেখলেই আমার মুখ বন্ধ হয়ে যেত। নার্ভাস হয়ে যেতাম। আর এখন আমরা সেটে, সেটের বাইরে অনেক কথা বলি। আমি আজ অভিনয়শিল্পী হিসেবে যেটুকু যা কুড়িয়েছি, তার পেছনে সালমান খানের গুরুত্বপূর্ণ অবদান আছে।

কেন নার্ভাস হয়ে পড়তেন প্রথম দিকে?

আমি কিন্তু সিনেমা দেখে বড় হইনি। আমার আগ্রহ ছিল খেলায়। প্রথম প্রথম যখন ক্যামেরার সামনে দাঁড়াতে শুরু করেছি, ভাবতাম, ‘ও মাই গড, এগুলো আমি কী করছি!’ সেট-ই পরিচিত না, আর সেই সেটে যদি সালমান খান ঘোরাঘুরি করেন, নার্ভাস না হয়ে আর যাই কোথায়?

‘খানদানি সাফাখানা’ অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি ছবি। কেমন সাড়া পেলেন ছবিটি থেকে?

এই সিনেমার ববিতা চরিত্রটি আমার হৃদয়ের খুব কাছের। এখানেই আমার প্রথম কোনো নারী পরিচালকের সঙ্গে কাজ করা। আয়ুষ্মান খুরানা প্রিমিয়ার দেখে খুব প্রশংসা করেছিলেন ছবিটির। যদিও ছবিটা বক্স অফিসে ভালো করেনি। একদিন নিশ্চয়ই এসব ছবিও প্রচুর টাকা কামাবে।

২০১৯ সালে ৬টি ছবি মুক্তি পেয়েছে সোনাক্ষী সিনহার। ছবি: ইনস্টাগ্রাম

দীপিকা পাড়ুকোন, আনুশকা শর্মা ও প্রিয়াঙ্কা চোপড়া ছবি প্রযোজনা শুরু করেছেন, আপনার ইচ্ছা আছে?

অবশ্যই। সময় আসুক, করব।

আপনার অভিনীত আপনার প্রিয় ছবি কোনটা?

লুটেরা।

ইন্ডাস্ট্রিতে আপনার সেরা শিক্ষক কে?

অক্ষয় কুমার। তাঁর ঘড়ি ধরে চলা জীবনযাপন, কাজের প্রতি নিষ্ঠা, সেন্স অব হিউমার, সবার সঙ্গে সম্পর্ক— এই সবকিছু আমার দুর্দান্ত লাগে। আমি ভাগ্যবান যে তাঁর সঙ্গে একই সেটে, একই ফ্রেমে কাজ করতে পেরেছি। আর দিনশেষে আমার মনে হয়েছে, তিনি একজন আদর্শ। আর আমি তাঁর মতো হতে চাই।

গাছ ভালোবাসেন সোনাক্ষী সিনহা। ছবি: ইনস্টাগ্রাম

বক্স অফিসের সংখ্যা আপনার কাছে কতটা গুরুত্বপূর্ণ?

সত্যি কথা বলতে কী, আমি সংখ্যা বুঝি না। আমার কাছে ভালো কাজ গুরুত্বপূর্ণ।

আপনার কর্মকাণ্ড নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে মাঝেমধ্যেই ট্রল হয়, কীভাবে সামলান?

যাঁরা বলেন আমি মোটা, কুৎসিত, ইনবক্সে বাজে বার্তা পাঠান, টাইমলাইনে আজেবাজে কথা, ভিডিও রেখে যান, সমস্যাটা তাঁদের। ছোটখাটো নয়, ভয়াবহ সমস্যা। আমি তখন ব্লক বোতামের সুষ্ঠু ব্যবহার করি আর তাঁদের দ্রুত আরোগ্য কামনা করি।