Thank you for trying Sticky AMP!!

সুশান্ত সিং রাজপুতের মৃত্যুকে ঘিরে হাজার একটা প্রশ্ন জট পাকিয়েছিল।

কাতর দুই বন্ধুর সুশান্ত-স্মরণ

বলিউডের তরুণ তারকা সুশান্ত সিং রাজপুত প্রয়াণের এক বছর আজ। দিনটিতে তাঁকে স্মরণ করেছেন অনুরাগী, বন্ধু, প্রেমিকা, পরিবার। সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে তাঁদের আবেগমাখা বার্তা। এসবের মধ্যে বিশেষ ছিল দুই বন্ধু রিয়া চক্রবর্তী ও অঙ্কিতা লোখান্ডের কাতর স্মরণ।

সুশান্ত সিং রাজপুত ও রিয়া চক্রবর্তী। ছবি: ইনস্টাগ্রাম

সুশান্তের সঙ্গে একটি ছবি শেয়ার করে একটি আবেগমথিত পোস্ট লিখেছেন রিয়া: ‘এমন একটা মুহূর্ত নেই যে আমি বিশ্বাস করি তুমি আর নেই। সে বলত, সময় সবকিছু নিরাময় করে। কিন্তু তুমিই আমার সময়, আমার সব ছিলে। তুমি ছিলে দেবদূতের মতো আমার এক অভিভাবক। আমি জানি, দুরবিনটা দিয়ে চাঁদ থেকে তুমি আমায় দেখছ, আর আমায় আগলে রাখছ। প্রতিদিন অপেক্ষা করে থাকি, কখন তুমি আসবে আর আমায় নিয়ে যাবে। সব জায়গায় আমি তোমাকেই খুঁজে বেড়াই। আমি নিশ্চিত, তুমি এখানেই আমার সঙ্গে আছ। আমি রোজ ভেঙে পড়ি। তারপর ভাবি, তুমি আমায় বলছ, “তুমি পেরেছ বেবু।” তখন আমি আবার উঠে দাঁড়াই।’

সুশান্ত সিং রাজপুত ও অঙ্কিতা লোখান্ডে। ছবি: সংগৃহীত

রিয়া আরও লিখেছেন, ‘যখনই ভাবি তুমি নেই, অসম্ভব কষ্ট হয়। এই যে এখন লিখতে খুব কষ্ট হচ্ছে। তোমাকে ছাড়া আমার তো জীবন নেই। আমার বেঁচে থাকার অর্থ তোমার সঙ্গে শেষ হয়ে গেছে। এই শূন্যতা কখনোই পূরণ হওয়ার নয়। তোমাকে ছাড়া আমি এখনো বেঁচে আছি, কেবল সেই আশায়, প্রিয় সানশাইন বয়, তোমাকে রোজ মালপোয়া দেব আর সারা দুনিয়ার কোয়ান্টাম ভৌতবিদ্যার বইগুলো পড়ে ফেলব। প্লিজ, ফিরে এসো। ভীষণভাবে তোমার অভাব বোধ করছি আমার বন্ধু, আমার পুরুষ, আমার ভালোবাসা।’

সুশান্ত সিং রাজপুতের ছিল পড়াশোনার অভ্যাস। ছবি: সংগৃহীত

অঙ্কিতা লোখান্ডে ইনস্টাগ্রামে সুশান্তকে নিয়ে স্মৃতিচারণা করেই যাচ্ছেন। সদ্য এক ভিডিও পোস্টে লিখেছেন, ‘এই সে। ধন্যবাদ সুশান্ত, আমার সঙ্গী হওয়ার জন্য। আবার দেখা হবে, চলতে চলতে আবার আমরা মিলব। বিদায়।’ ওই ভিডিওতে রয়েছে সুশান্ত ও অঙ্কিতার আনন্দময় সময়ের কিছু ছবি।

প্রদীপ জ্বালিয়ে নিজের বাসায় সুশান্তকে স্মরণ করেছেন অঙ্কিতা। ২০০৯ সালে টেলিভিশন ধারাবাহিক ‘পবিত্র রিশতার’ সেট থেকে সুশান্ত ও অঙ্কিতার ভালোবাসার পথচলা শুরু হয়। পর্দায় এ জুটি দারুণ সফলতা পায়। পর্দার বাইরেও তাঁদের রোমান্টিক সম্পর্কের কথা ছড়িয়ে পড়ে। ২০১৩ সালে ‘কাই পো চে’ দিয়ে বলিউডে অভিষেক। এরপর একের পর এক সাফল্যের পথে হেঁটেছেন সুশান্ত। গত বছর এই দিনে সুশান্তকে ঝুলন্ত অবস্থায় পাওয়া যায় তাঁর মুম্বাইয়ের ফ্ল্যাটে। সেই অপমৃত্যুর তদন্ত এখনো চলমান।