Thank you for trying Sticky AMP!!

নতুন বছরে নতুন বাংলা ছবি

নন্দিতা দাস ও শিবপ্রসাদ মুখার্জির ‘বেলাশেষে’র পরিবারকে নিয়েই নির্মাণ করা হচ্ছে ‘বেলাশুরু’

শিবপ্রসাদ-নন্দিতার ছবি মানে সম্পর্কের টানাপোড়েন, পারিবারিক মূল্যবোধ, নয়তোবা সমাজের প্রতি সুন্দর একটা বার্তা। এ বছরও এই জনপ্রিয় চিত্রনির্মাতা জুটি নিয়ে আসছে জীবনের নানান রঙে ভরা ছবি। নন্দিতা দাস ও শিবপ্রসাদ মুখার্জির প্রযোজনা প্রতিষ্ঠান উইন্ডোজ প্রোডাকশন বাংলা চলচ্চিত্রপ্রেমীদের এবার উপহার দিচ্ছে একগুচ্ছ ভিন্ন স্বাদের বাংলা ছবি।

উইন্ডোজ প্রোডাকশন এ বছর তিনটি তিন ধরনের ছবি তৈরি করবে। নারী দিবস উপলক্ষে ৮ মার্চ মুক্তি পাবে প্রথম ছবি ‘মুখার্জিদার বউ’। পারিবারিক আবেগের ওপর নির্মিত এই ছবির মাধ্যমে এক নারীর নারীবাদী ভূমিকাকে তুলে ধরা হয়েছে। নন্দিতা-শিবপ্রসাদ এই ছবির মধ্য দিয়ে উপহার দিতে চলেছেন দুজন তরুণ প্রতিভাকে। একজন পরিচালক পৃথা চক্রবর্তী আর অন্যজন চিত্রনাট্যকার সম্রাজ্ঞী ব্যানার্জি।

নন্দিতা-শিবপ্রসাদ জুটির দ্বিতীয় ছবির নাম ‘কণ্ঠ’। এ ছবির মাধ্যমে এই নির্মাতা জুটি সমাজের যুবসম্প্রদায়কে এক অভিনব বার্তা দিতে চলেছেন। ইতিমধ্যে তাঁরা পশ্চিমবঙ্গের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে জোট বেঁধে বাংলার বিভিন্ন স্কুলে যান মাদকবিরোধী প্রচারে।

‘মুখার্জিদার বউ’ ছবিতে অভিনয় করেছেন কনীনিকা, ঋতুপর্ণা সেনগুপ্ত ও অনুসূয়া মজুমদার

উইন্ডোজ প্রোডাকশনের এ বছরের তৃতীয় ছবি ‘বেলাশুরু’। গভীর প্রেম আর পারিবারিক মূল্যবোধের ওপর নন্দিতা-শিবপ্রসাদের এই ছবি। এই জুটির জনপ্রিয় ছবি ‘বেলাশেষে’র পরিবারকে নিয়েই নির্মাণ করা হচ্ছে ‘বেলাশুরু’ ছবি। এ বছর অক্টোবরে ছবিটি মুক্তি পাওয়ার কথা আছে।

১৭ বছর ধরে উইন্ডোজ প্রোডাকশন বাংলা চলচ্চিত্র দুনিয়ার সামনে এক নতুন জানালা উন্মুক্ত করছে। গত বছর প্রতিষ্ঠানটি উপহার দিয়েছে ‘হামি’, ‘মনোজদের অদ্ভুত বাড়ি’ আর ‘রসগোল্লা’র মতো নানা ধরনের ছবি।