Thank you for trying Sticky AMP!!

ভক্তের উটকো প্রশ্ন, শাহরুখের বুদ্ধিদীপ্ত জবাব

এখনো নতুন ছবির কোন আনুষ্ঠানিক ঘোষণা আসেনি শাহরুখ খানের পক্ষ থেকে। ছবি: ইনস্টাগ্রাম

শাহরুখ খান বলে কথা। তিনি যে অধরা থাকবেন, সেটিই স্বাভাবিক। এর মধ্যেই ফ্লপ ছবি আর নতুন নাগরিকত্ব আইন নিয়ে মুখ না খোলার জন্য ট্রলের শিকারও হয়েছেন। তবে অল্প সময়ের জন্য হলেও গতকাল বৃহস্পতিবার ভক্তদের নাগালে ধরা দিলেন শাহরুখ খান। টুইটারে ভক্তরা জিজ্ঞেস করেছেন নানা আজগুবি প্রশ্ন। আবারও রসবোধের প্রয়োগ করে সেসবের উত্তর দিয়েছেন এই সুপারস্টার।

একজন জিজ্ঞেস করেছেন, ‘কী ভাই সাহেব, পরপর এতগুলো ফ্লপ ছবি করে আপনার অনুভূতি কী? কেমন লাগল?’ এই খোঁচার উত্তরে বলিউডের বাদশাহ ছোট্ট করে জবাব দিয়েছেন, ‘এই তো, সবই আপনাদের দোয়া।’ আরেকজন জানতে চেয়েছেন, শাহরুখের বাড়ি ‘মান্নাতে’ এক রাত থাকার জন্য কত টাকা ভাড়া দিতে হবে। শাহরুখ জানিয়েছেন, সে জন্য ৩০ বছর ধরে কঠোর পরিশ্রম করতে হবে।

মেয়ে সুহানার সঙ্গে শাহরুখ খান। ছবি: ইনস্টাগ্রাম

একজন লিখেছেন, ‘আমি আপনার মেয়ে সুহানার বয়সী। আমাকে একটা উপদেশ দিন।’ উত্তর এসেছে, ‘কোনো নেতিবাচকতাকে জীবনে ঠাঁই দিও না। তুমি যেমন, তেমনভাবেই তুমি সবচেয়ে সুন্দর।’ এক ভক্ত জানিয়েছেন, শাহরুখ একটু ‘চিজি’, কিন্তু শাহরুখকে তাঁর ভালো লাগে। আর শাহরুখ বলেছেন, ‘চিজ’ (পনির) ছাড়া তাঁর চলেই না।

একজন তাঁর বাইকের সঙ্গে ছবি তুলে জানতে চেয়েছেন, কেমন হয়েছে তাঁর সদ্য কেনা বাহন। ছবিতে ওই প্রশ্নকর্তার মাথায় হেলমেট না থাকায় উত্তরে শাহরুখ তাঁকে হেলমেট পরতে বলেছেন। একজন আবার রসায়ন শিক্ষার্থীদের জন্য শাহরুখের উপদেশ চেয়েছেন। শাহরুখ বলেছেন, ‘তা এই প্রশ্নটা কোনো রসায়নের শিক্ষককেই জিজ্ঞেস করুন।’

সন্তানদের কাছে শাহরুখ আদর্শ বাবা। ছবি: ইনস্টাগ্রাম

সুযোগ বুঝে একজন জিজ্ঞেস করেছেন, ‘এই দশকে আপনার পরিকল্পনা কী?’ শাহরুখ জানিয়েছেন, এই দশকেই ভক্তদের তিনি তাঁর জীবনের সেরা ছবি উপহার দিতে চান। প্রশ্নকর্তাদের মধ্যে রয়েছেন রিতেশ দেশমুখের মতোন বলিউড তারকাও। বাবা হিসেবে তিনি জিজ্ঞেস করেছেন, আবরামের (শাহরুখের ছোট ছেলে) কাছ থেকে আপনার সেরা শিক্ষা কী? শাহরুখও কম যান না। তিনি লিখেছেন, ‘সেটা হলো, তোমার খিদে, রাগ, দুঃখ যা-ই হোক না কেন, ভিডিও গেম খেলতে খেলতে খানিক কান্না করো। সব ঠিক হয়ে যাবে।’

আরেকজন লিখেছেন, ‘আপনার পরবর্তী ছবি নিয়ে হাজারটা গুজব। কোনটা রেখে কোনটা বিশ্বাস করি, আপনিই বলে দেন।’ শাহরুখ জানিয়েছেন, তিনিই জানাবেন তাঁর ভবিষ্যৎ সিনেমার বিষয়ে। আর এ জন্য একটু সবুর করতে হবে।