Thank you for trying Sticky AMP!!

বিদ্যা বালান। এএফপি

রাজনীতি নিয়ে কথা বলতে ভয় বিদ্যার, তবু যা না বলেও পারলেন না

বিদ্যা বালান পর্দায় নানা ধরনের শক্তিশালী চরিত্রে অভিনয় করেছেন। এমনকি নিজের ইমেজ ভেঙে ‘দ্য ডার্টি পিকচার’ সিনেমায় খোলামেলা হতেও পিছপা হননি। তবে পর্দায় যত সাহসী হন না কেন, বাস্তবে অনেক কিছু নিয়েই কথা বলতে ভয় পান অভিনেত্রী। যে বিষয়গুলোর একটি রাজনীতি। সম্প্রতি মুক্তি পেয়েছে বিদ্যা অভিনীত সিনেমা ‘দো অউর দো পেয়ার’। এ উপলক্ষে ইউটিউব চ্যানেল ‘আনফিল্টারড বাই সমদীশ’-এ হাজির হয়েছিলেন তিনি। যেখানে নানা বিষয়ে খোলামেলা কথা বলেছেন।

সাক্ষাৎকারের শুরুতেই বিদ্যা জানান, তাঁকে যেকোনো বিষয়েই প্রশ্ন করা যাবে রাজনীতি ছাড়া। অন্য যা–ই জানতে চাওয়া হোক, তিনি খোলামেলাভাবে কথা বলবেন।

বিদ্যা বালান। এএফপি

বিদ্যা বলেন, ‘রাজনীতি নিয়ে কথা বলতে ভয় করে। কী জানি বাবা, কখন বয়কট করে দেবে আমাকে।’ বিষয়টির আরও বিস্তারিত ব্যাখ্যা দিয়ে অভিনেত্রী বলেন, তাঁর সঙ্গে কখনো এ ধরনের ঘটনা (বয়কট) ঘটেনি।

Also Read: কেন পাঁচ তারকা হোটেলের সামনে ভিক্ষা করেছিলেন বিদ্যা বালান?

তবে বর্তমানে বিনোদন জগতের মানুষেরা রাজনৈতিক মতামত দেওয়ার আগে দুবার ভাবেন। বিশেষ করে, কোনো ছবি মুক্তির সময় বয়কট প্রসঙ্গে তাঁদের আরও সতর্ক থাকতে হয়। কারণ, একটি ছবির সঙ্গে প্রায় ২০০ মানুষের উপার্জন জড়িয়ে থাকে।

বিদ্যার ভাষ্যে, ‘কোন কথা কখন যে কার খারাপ লাগবে! আমি সেই কারণে রাজনীতি থেকে দূরে দূরেই থাকি।’

বিদ্যা বালান

অভিনেত্রী জানান, এ অবস্থা তৈরি হয়েছে সামাজিক যোগাযোগমাধ্যমের কারণে। এখন যেকোনো বিষয়েই মানুষ বুঝে না না বুঝে নিজের মত দেয়। এরপর সেটা সবাইকে মানাতে উঠেপড়ে লাগে। এ কারণেই নানা সমস্যা তৈরি হয়।

এই সাক্ষাৎকারে বিদ্যা কথা বলেন তাঁর বহুল আলোচিত সিনেমা ‘দ্য ডার্টি পিকচার’ নিয়েও। তিনি জানান, সিনেমাটিতে অভিনয়ের প্রস্তাবে হ্যাঁ বলার আগে তিনি কতটা দ্বিধায় ভুগেছেন। বিদ্যা বলেন, ‘স্বল্পদৈর্ঘ্যের পোশাক, শরীর দেখানো পোশাক পরা নিয়েও সংশয়ে ছিলাম। তার ওপর ওই ধরনের নাচ...! যখন ভেবেছিলাম, অভিনেত্রী হব, কখনো কল্পনা করিনি যে এই ধরনের কাজ করব। সাময়িকভাবে মনে হয়েছিল, এটা আমার জন্য বড় সুযোগ। আবার পরক্ষণেই মনে হয়েছিল, ক্যামেরায় দর্শক আমাকে ওই ভাবে দেখবেন...!’

অভিনেত্রী আরও জানান, এই সিনেমায় অভিনয় করতে গিয়ে ধূমপানে আসক্ত হয়ে পড়েছিলেন তিনি।