Thank you for trying Sticky AMP!!

‘লাল সালাম’–এ রজনীকান্ত। ছবি : ভিডিও থেকে

এবার আর পারলেন না রজনীকান্ত

রজনীকান্ত মানেই যেন বক্স অফিসে ঝড়। তাঁর নতুন সিনেমা মুক্তি পেলে তাঁর ভক্তরা রীতিমতো অফিস থেকে ছুটি নিয়ে ছুটে যান প্রেক্ষাগৃহে। গত বছর তাঁর সিনেমা ‘জেলার’ বক্স অফিসে বাজিমাত করেছিল। তবে এবার আর পারলেন না এই দক্ষিণি তারকা। তাঁর নতুন সিনেমা ‘লাল সালাম’ বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছে। খবর হিন্দুস্তান টাইমসের

ভারতীয় সিনেমা হলগুলোতে রীতিমতো সংগ্রাম করতে হচ্ছে এই স্পোর্টস ড্রামা ঘরানার সিনেমাটিকে। ছবির বক্স অফিস সংগ্রহ দেখলেই চোখ কপালে উঠবে রজনী–ভক্তদের। মুক্তির অষ্টম দিনে ছবিটি কত আয় করেছে জানেন? মাত্র ২৭ কোটি রুপি! ঠিকই শুনেছেন।

রজনীকান্তের মেয়ে ঐশ্বরিয়ার রজনীকান্তের পরিচালনায় ভারতে ‘লাল সালাম’–এর আয় ১৫ কোটি রুপি। বাকি আয় এসেছে ভারতের বাইরে থেকে, যা রজনীকান্তের পারিশ্রমিকের কাছে নস্যি। ‘লাল সালাম’–এ ৪৫ মিনিটের ক্যামিও চরিত্রে অভিনয়ের জন্য তিনি একাই পারিশ্রমিক নিয়েছেন ৪৫ কোটি রুপি।

Also Read: যে কারণে মুখ থুবড়ে পড়েছে রজনীকান্ত অভিনীত ‘লাল সালাম’

ভারতীয় গণমাধ্যমগুলো বলছে, ছবিটি মুক্তির প্রথম দিনে দেশজুড়ে আয় করে ৩ কোটি ৫৫ লাখ রুপি। পরদিন ৩ কোটি ২৫ লাখ। এরপর আরও আয় করে। তারপর এক কোটির ঘরে নেমে আসে এর বক্স অফিস সংগ্রহ। সিনেমাটির এমন দুর্দশায় হল মালিকদের কপালে হাত!

যদিও ছবি মুক্তির দিনেই দুশ্চিন্তায় পড়ে যান চলচ্চিত্র–সংশ্লিষ্ট ব্যক্তিরা। মনে করা হচ্ছিল, প্রথম দিন রজনীকান্তের ছবির এত কম আয় মানতে পারছিলেন না তাঁরা। আশা করা হচ্ছিল, সামনের দিনগুলোতে ভালো ব্যবসা করবে ‘লাল সালাম’, কিন্তু তা হয়নি। এখন কচ্ছপের গতিতেও চলছে না ‘লাল সালাম’। ছবিটি নির্মাণে সর্বসাকুল্যে খরচ পড়েছে ৮০ থেকে ৯০ কোটি রুপি। এ সিনেমার পুঁজি উঠবে কি না, সেটিও এখন ‘মিলিয়ন ডলারের প্রশ্ন’। অথচ এর আগে রজনীকান্তের ‘জেলার’ ছবিটি মুক্তির দিনেই আয় করেছিল ৫০ কোটি রুপির ওপরে।

গ্রামীণ পরিবেশে খেলা, আবেগ ও রাজনীতির চিত্রায়ণ করেছেন পরিচালক ঐশ্বর্য। সমালোচকেরা বলছেন, গল্পটি নষ্ট করেছেন রজনীকান্তের মেয়ে। সিনেমার অনেকাংশ মনে হয়েছে খাপছাড়া। কেউ আবার বলছেন, রজনীকান্ত সিনেমার মূল নায়ক নন, সে কারণে এমন বেহাল দশা।

‘লাল সালাম’ সিনেমার প্রধান দুই চরিত্রে অভিনয় করেছেন বিষ্ণু বিশাল ও বিক্রান্ত।