Thank you for trying Sticky AMP!!

তেলেগু সিনেমা ছাড়ার কারণ জানালেন জনপ্রিয় এই দক্ষিণি অভিনেত্রী

অমলা পল

জন্ম কেরালায়। তবে এক যুগেরও বেশি সময়ের ক্যারিয়ারে মালয়ালম ছাড়াও তামিল, কন্নড়, তেলেগুতে সমানে কাজ করেছেন। কয়েক বছর ধরে শুরু করেছেন প্রযোজনাও। দক্ষিণ ভারতের চার ভাষাতেই প্রশংসিত ও জনপ্রিয় সিনেমা আছে তাঁর। অভিনয়ের জন্য ফিল্ম ফেয়ার সাউথ, তামিলনাড়ুর রাজ্য সরকারের পুরস্কারসহ পেয়েছেন দক্ষিণের সম্মানজনক প্রায় সব পুরস্কারই।

অমলার অভিযোগ, তেলেগু সিনেমাজগৎ মূলত পরিবারতন্ত্রনির্ভর

জনপ্রিয় এই অভিনেত্রী অমলা পল। আগে নিয়মিত অভিনয় করলেও ইদানীং তাঁকে তেলেগু ছবিতে দেখা যাচ্ছে। এ প্রসঙ্গে কথা বলতে গিয়ে তেলেগু সিনেমাজগতের বিরুদ্ধে গুরুতর অভিযোগ করেছেন অমলা। তাঁর অভিযোগগুলো অবশ্য নতুন কিছু নয়। গত কয়েক বছরে অনেকেই বিষয়গুলো নিয়ে কথা বলেছেন।

অমলা পল

অমলার অভিযোগ, তেলেগু সিনেমাজগৎ মূলত পরিবারতন্ত্রনির্ভর। সেখানে অভিনয়শিল্পীর চেয়ে গ্লামারাস নায়িকার কদর বেশি। টাইমস অব ইন্ডিয়াকে দেওয়া এক সাক্ষাৎকারে অমলা বলেন, ‘যখন তেলেগুতে কাজ করতে গেলাম, বুঝতে পারলাম এই সিনেমা ইন্ডাস্ট্রি পুরোপুরি পরিবারনির্ভর। বড় কয়েকটি পরিবার ও তাদের ভক্ত-সমর্থকেরাই ইন্ডাস্ট্রিতে প্রভাব বিস্তার করে। এ ছাড়া সেখানে যে ধরনের সিনেমা হয়, সেগুলো অন্য ধরনের। সব সময়ই ছবিতে দুই নায়িকা থাকে, যার কাজ মূলত কয়েকটি রোমান্টিক দৃশ্যে নায়ককে সঙ্গ দেওয়া। ছবির গান থেকে সবকিছুই গ্লামারনির্ভর। সেখানে পুরোমাত্রার বাণিজ্যিক সিনেমা হয়, যার সঙ্গে আমি মানিয়ে নিতে পারিনি। এ জন্যই তেলেগুতে কম কাজ করা হয়েছে।’

নানির সঙ্গে একটি তেলেগু সিনেমা অমলা

নাগা চৈতন্যের বিপরীতে ‘বেজাওয়াদা’ দিয়ে অমলার তেলেগুতে অভিষেক হয়। এ ছাড়া ‘জান্ডা পাই কাপিরাজু’, ‘ভিআইপি’, ‘ইড্ডারামাইয়েলাথো’, ‘নায়ক’-এর মতো জনপ্রিয় তেলেগু সিনেমায় অভিনয় করেন অমলা। অমলার অভিনয় করার কথা ছিল চলতি মাসে মুক্তির অপেক্ষায় থাকা মণি রত্নমের বহুল প্রতীক্ষিত সিনেমা ‘পোনিইন সেলভান ওয়ান’-এ। ছবিটি ফিরিয়ে দেন তিনি।

১৯৯১ সালে কেরালায় জন্ম নেওয়া অমলা মালয়ালম, তামিল, তেলেগু ও কন্নড় ভাষার সিনেমায় অভিনয় করেছেন

সম্প্রতি এক সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, যখন ছবিটির প্রস্তাব পান, তখন তিনি শুটিং করার মতো মানসিক অবস্থায় ছিলেন না। এটা নিয়ে তাঁর কোনো আক্ষেপ নেই।
অমলা পলকে সর্বশেষ দেখা গেছে ওয়েব সিরিজ ‘ভিকটিম—হু ইজ নেক্সট?’-এ।

Also Read: অভিনেত্রীর ব্যক্তিগত ছবি ছড়িয়ে দেওয়ার হুমকি, সাবেক প্রেমিক গ্রেপ্তার