Thank you for trying Sticky AMP!!

‘ফাইটার’–এ হৃতিক ও দীপিকা। ছবি : ইনস্টাগ্রাম থেকে

মধ্যপ্রাচ্যে নিষিদ্ধ ছবিটি ৩০০ কোটির ক্লাবে

সিদ্ধার্থ আনন্দের ‘ফাইটার’ ছবির জন্য হৃতিক-ভক্তরা অধীর অপেক্ষায় ছিলেন। আর ছবিটি ঘিরে তাঁদের প্রত্যাশা ছিল তুঙ্গে। সমালোচকদের মতে, দর্শকের প্রত্যাশা পূরণ করতে পেরেছে হৃতিক রোশন আর দীপিকা পাড়ুকোন অভিনীত এই ছবি। মুক্তির ১১তম দিনে এসে বিশ্বব্যাপী ৩০০ কোটির ক্লাবে প্রবেশ করল ছবিটি।
গত ২৫ জানুয়ারি মুক্তি পেয়েছে ‘ফাইটার’। আর এই ছবির মাধ্যমে এক ভিন্ন ঘরানা উপহার দিয়েছেন সিদ্ধার্থ। এর আগে বলিউডে অ্যারিয়াল অ্যাকশনধর্মী ছবি নির্মাণ করা হয়নি। তার ওপর ‘ফাইটার’ ছবির জুটি হৃতিক রোশন আর দীপিকা পাড়ুকোন। এই প্রথম তাঁরা জুটি বাঁধলেন। তাঁদের উষ্ণ রসায়ন এই ছবির ট্রেলারেই ধরা পড়েছে। মুক্তির পর দ্বিতীয় শনি ও রবিবারের ব্যবসায় প্রায় ৯০ শতাংশ বৃদ্ধিও দেখিয়েছে ‘ফাইটার’।

২০০ কোটি রুপি বাজেটের ‘ফাইটার’ প্রথম দিন আয় করেছিল ২২ কোটি ৫০ লাখ রুপি। দ্বিতীয় দিন ৩৯ কোটি ৫০ লাখ রুপি ঘরে তোলে এই সিনেমা। গত শনিবার ‘ফাইটার’–এর আয় হয় ২৮ কোটি রুপি। এরপর কম–বেশি মিলিয়ে আয়ের তারতম্য শেষে ১১তম দিনে এসে ভারতে ছবিটির আয় দাঁড়ায় ১৭৫ কোটি ৭৫ লাখ রুপি।

‘ফাইটার’–এর দৃশ্য। আইএমডিবি


হৃতিক অভিনীত প্রথম ‘অ্যারিয়াল অ্যাকশন’ ঘরানার সিনেমা বেশ পছন্দ হয়েছে চলচ্চিত্রপ্রেমীদের। সিনেমার অ্যাকশন তো বটেই, হৃতিক ও দীপিকার রসায়নও সবাই ভীষণ পছন্দ করেছেন। সেই সঙ্গে নজর কেড়েছেন অনিল কাপুর থেকে শুরু করে অক্ষয় ওবেরয়, করণ সিং গ্রোভারসহ অন্যরাও।

‘ফাইটার’–এর দৃশ্য। আইএমডিবি

গত বছর মুক্তিপ্রাপ্ত সিদ্ধার্থ আনন্দ পরিচালিত ‘পাঠান’–এর তুলনায় বেশি ভালো হয়েছে ‘ফাইটার’, এমনটাও দাবি করেছেন দর্শক থেকে শুরু করে সিনেমা বিশ্লেষকেরা।
পাকিস্তানের তরফে ভারতের ওপর করা একটি সন্ত্রাসবাদী হামলার পর এয়ারস্ট্রাইকের প্রেক্ষাপটে নির্মিত হয়েছে ছবিটি।

Also Read: কয়েকটি দেশে নিষিদ্ধ, তবুও ‘ফাইটার’ দাপট

‘ফাইটার’ ছবিতে বিমানবাহিনীর অফিসার হিসেবে ধরা দিয়েছেন হৃতিক ও দীপিকা। হৃতিকের চরিত্রের নাম ‘শামশের পাঠানিয়া’।
‘ফাইটার’ ছবিতে হৃতিক ও দীপিকা ছাড়া অনিল কাপুর, করণ সিং গ্রোভার, অক্ষয় ওবেরয়সহ আরও অনেকে আছেন। সিদ্ধার্থের এই ছবি দর্শকের পাশাপাশি চিত্র সমালোচকদেরও মন জয় করেছে। ‘ফাইটার’ এই গতিতে ছুটলে ৫০০ কোটির ক্লাবে পৌঁছাতে পারে বলে অনেকেই ধারণা করছেন।

Also Read: মধ্যপ্রাচ্যে নিষিদ্ধ: দ্বিতীয় চেষ্টাতেও ব্যর্থ হৃতিক ও দীপিকার ‘ফাইটার’