Thank you for trying Sticky AMP!!

হাসপাতালের বিছানায় মিঠুন

মেডিকেল বুলেটিনে মিঠুন চক্রবর্তীর সর্বশেষ অবস্থা যা জানা গেল

আগের চেয়ে বেশখানিকটা ভালো আছেন উপমহাদেশের জনপ্রিয় অভিনেতা মিঠুন চক্রবর্তী। বলা হচ্ছে, আপাতত বিপদ কেটে গেছে। তবে হাসপাতাল থেকে এখনই ছুটি পাচ্ছেন না বরেণ্য এই অভিনেতা।
জানা গেছে, আজ রোববার বিকেলে একটি মেডিকেল বুলেটিন প্রকাশ করে তাঁর অবস্থা জানিয়েছে স্থানীয় হাসপাতাল কর্তৃপক্ষ। শুধু তা–ই নয়, হাসপাতালের বিছানায় আধা শোয়া অবস্থায় থাকা মিঠুনের ছবিও ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে। সেসব ছবি দেখে ধারণা করা হচ্ছে, মিঠুন চক্রবর্তী বেশ স্বাভাবিক আছেন।
শনিবার সকাল ১০টা নাগাদ হঠাৎ অসুস্থ হয়ে পড়েন বলিউড তারকা মিঠুন চক্রবর্তী। কলকাতার অভিনেতা সোহম চক্রবর্তীর প্রযোজনায় ‘শাস্ত্রী’ সিনেমার শুটিং চলাকালে অসুস্থ হন তিনি। দেরি না করে তাঁকে হাসপাতালে নিয়ে যান তৃণমূলের বিধায়ক-অভিনেতা সোহম। সেই হাসপাতালে চিকিৎসকেরা মিঠুন চক্রবর্তীর শারীরিক অবস্থা পর্যবেক্ষণ করে সঙ্গে সঙ্গে তাঁকে ভর্তি করে নেন। মিঠুন চক্রবর্তী আপাতত অ্যাপোলো হাসপাতালের মহারাজা স্যুটের আইসিইউতে রয়েছেন। এখানে একদল চিকিৎসকের একটি মেডিকেল টিম তাঁকে পর্যবেক্ষণে রেখেছে। এই মেডিকেল টিমের প্রধান হলেন স্নায়ুরোগ বিশেষজ্ঞ সঞ্জয় ভৌমিক।

ভারতীয় বিভিন্ন গণমাধ্যম সূত্রে জানা গেছে, প্রতি মুহূর্তে তাঁর স্বাস্থ্যের দিকে নজর রেখেছে বিশেষ চিকিৎসক দল। চলছে চিকিৎসাও। মিঠুন সেই চিকিৎসায় সাড়া দিয়ে ক্রমে সুস্থ হলেও তাঁকে আরও কিছুদিন হাসপাতালে থাকতে হবে বলে জানানো হয়েছে হাসপাতাল থেকে। বিকেলের মেডিকেল বুলেটিনে বলা হয়েছে, ‘মিঠুন চক্রবর্তীর স্বাস্থ্যের উন্নতি হচ্ছে। তাঁর পরিস্থিতি অনেকটা স্বস্তিদায়ক। তিনি এখন সম্পূর্ণ সজাগ, সক্রিয়। পারিপার্শ্বিক বিষয়ে সচেতন তিনি।’

আরও কিছুদিন হাসপাতালে থাকতে হবে মিঠুন চক্রবর্তীকে

যদিও অভিনেতা এখনো স্বাভাবিক খাবার খেতে পারছেন না। মেডিকেল বুলেটিনে বলা হয়েছে, রোববার নরম খাবারই দেওয়া হয়েছে মিঠুনকে। তাঁর আরও শারীরিক পরীক্ষা–নিরীক্ষা বাকি।

Also Read: বড়দিনে কলকাতায় আসছেন ‘কাবুলিওয়ালা’ মিঠুন

এর আগে গতকাল হাসপাতাল কর্তৃপক্ষ লিখিত বিবৃতিতে জানিয়েছে, ‘শ্রী মিঠুন চক্রবর্তী (৭৩), জাতীয় পুরস্কারপ্রাপ্ত অভিনেতা শরীরের ডান দিকের ওপর ও নিচের অংশে ব্যথা নিয়ে সকাল ৯টা ৪০ মিনিটে কলকাতার অ্যাপোলো মাল্টিস্পেশালিটি হাসপাতালের জরুরি বিভাগে আসেন।

রোববার বিকেলে একটি মেডিকেল বুলেটিন প্রকাশ করে তাঁর অবস্থা জানিয়েছে স্থানীয় হাসপাতাল কর্তৃপক্ষ

তাঁর মস্তিষ্কের প্রয়োজনীয় পরীক্ষা এবং রেডিওলজি বিভাগে পরীক্ষা-নিরীক্ষা করা হয়েছে। তার মস্তিষ্কের ইস্কেমিক সেরিব্রোভাসকুলার অ্যাক্সিডেন্ট (স্ট্রোক) ধরা পড়েছে। তবে বর্তমানে তিনি সম্পূর্ণ সচেতন ও ভালো আছেন। ডায়েটে নরম খাবার খাচ্ছেন। শ্রী মিঠুন চক্রবর্তী এ মুহূর্তে একজন নিউরো চিকিৎসক, কার্ডিওলজিস্ট, একজন গ্যাস্ট্রোএন্টেরোলজিস্টসহ চিকিৎসকদের নিয়ে তৈরি মেডিকেল টিমের তত্ত্বাবধানে রয়েছেন।’

Also Read: শুটিং চলাকালে গুরুতর অসুস্থ মিঠুন, হাসপাতালে ভর্তি