Thank you for trying Sticky AMP!!

চলতি বছর সবচেয়ে বেশি আয় করা হিন্দি সিনেমা এখন ‘জওয়ান’। কোলাজ

শাহরুখকে ছাড়িয়ে গেলেন শাহরুখ, সামনে কেবল আমির

চলতি বছরের শুরুতে ‘পাঠান’ সিনেমার ব্যাপক সাফল্যের পর শাহরুখ খান অভিনীত পরের ছবি নিয়ে ভক্তদের আগ্রহের কমতি ছিল না। ‘জওয়ান’ যে বক্স অফিসে ঝড় তুলবে, সেটা অনুমিতই ছিল। তবে সেই ঝড় কত দূর যায়, সেটাই ছিল দেখার। গত ৭ সেপ্টেম্বর মুক্তির পর গত ২৫ দিনে ভারত থেকে ৬০৪ কোটি রুপি আয় করেছে ছবিটি। সারা দুনিয়া মিলিয়ে এই আয় দাঁড়িয়েছে ১ হাজার ৬৮ কোটি রুপি। ভ্যারাইটি জানিয়েছে, চলতি বছর সবচেয়ে বেশি আয় করা হিন্দি সিনেমা এখন ‘জওয়ান’।

অ্যাটলি কুমার পরিচালিত ‘জওয়ান’ যে কেবল চলতি বছরের সবচেয়ে বেশি আয় করা সিনেমা, তা-ই নয়, সর্বকালের সবচেয়ে বেশি আয় করা ভারতীয় সিনেমার তালিকায় এটি রয়েছে ৫ নম্বরে।

Also Read: শাহরুখের ‘জওয়ান’–এ ক্ষতিগ্রস্ত রুবেলের ‘বৃদ্ধাশ্রম’, নিয়ম মানতে বললেন প্রেক্ষাগৃহের মালিকদের

প্রায় ২ হাজার কোটি রুপি আয় নিয়ে ২০১৬ সালে মুক্তি পাওয়া নিতেশ তিওয়ারির ‘দঙ্গল’ আছে সবার ওপরে।

৭ সেপ্টেম্বর অ্যাটলি কুমার পরিচালিত ‘জওয়ান’ ছবিটি মুক্তি পায়

আমির খান অভিনীত সিনেমাটির রেকর্ড ভাঙতে না পারলেও অনেকেই মনে করছেন, ‘জওয়ান’ আরও কয়েক শ কোটি রুপি আয় করবে।

গত ৭ সেপ্টেম্বর বিশ্বব্যাপী ১০ হাজারের বেশি সিনেমা হলে মুক্তি পায় সিনেমাটি। ‘জওয়ান’-এর ব্যাপক সাফল্যে এর মধ্যেই অনেক ভক্ত দাবি করেছেন সিনেমাটির সিকুয়েল তৈরির। ভারতীয় সংবাদমাধ্যম পিংক ভিলার সঙ্গে দেওয়া সাক্ষাৎকারে সিনেমার পরিচালক অ্যাটলি কুমারও তেমন ইঙ্গিত দিয়েছেন। পরিচালক জানিয়েছেন, সিকুয়েল তো বটেই ‘জওয়ান’-এর স্পিন অফ সিনেমা তৈরির পরিকল্পনাও আছে তাঁরা।

‘জওয়ান’-এর সাফল্যে খুশি হিন্দি সিনেমার প্রযোজক, পরিচালকেরা। কয়েক বছর ধরেই বলিউড সিনেমার মন্দা চলছিল। সেখান থেকে বেরিয়ে এসে চলতি বছর ‘জওয়ান’, ‘পাঠান’, ‘গদর ২’, ‘রকি অউর রানি কি প্রেম কাহানি’, ‘ওএমজি ২’, ‘ড্রিম গার্ল ২’–সহ বেশ কয়েকটি প্রেক্ষাগৃহে সাফল্য পেয়েছে।