Thank you for trying Sticky AMP!!

‘লাপাতা লেডিস’ সিনেমার দৃশ্য। ছবি : ইনস্টাগ্রাম থেকে

আমিরের তারকাখ্যাতি কাজে লাগেনি, জমেনি ‘লাপাতা লেডিস’

ট্রেনের মধ্যে পরিবার থেকে দুই কনের আলাদা হয়ে যাওয়া গল্প নিয়ে তৈরি ‘লাপাতা লেডিস’। স্ত্রীদের খুঁজে পেতে পুলিশের কাছে যান দুই স্বামী। প্রথমেই ছবি নিয়ে বিপাকে পড়ে যায় পুলিশও। একজনের ছবিই নেই, অন্যজনের মাথায় লম্বা ঘোমটা! তারপরও দুই নববধূর সন্ধানে নামে পুলিশ। অন্যদিকে সম্পূর্ণ আলাদা জগতে গিয়ে নিজেদের নতুন করে আবিষ্কার করেন গ্রামীণ ভারতের কনেরা—এভাবেই এগিয়েছে আমির খানের সাবেক স্ত্রী কিরণ রাওয়ের পরিচালিত দ্বিতীয় ছবি ‘লাপাতা লেডিস’-এর গল্প।
শুক্রবার ভারতের প্রেক্ষাগৃহগুলোতে মুক্তি পেল ‘লাপাতা লেডিস’। যদিও মুক্তির দিনেই হলে মুখথুবড়ে পড়েছে ‘লাপাতা লেডিস’; অর্থাৎ খুব একটা ব্যবসা করতে পারছে না সিনেমাটি। ভারতীয় গণমাধ্যমগুলো বলছে, প্রথম দিনে দেশে সিনেমাটির আয় মাত্র ৬৫ লাখ রুপি। সব মিলিয়ে টেনেটুনে ১ কোটি রুপি আয় করল কিরণের বউবদলের গল্প। চলতি বছরে মুক্তি পাওয়া সব কটি সিনেমার মধ্যে এই ছবির প্রথম দিনের আয় সর্বনিম্ন।

‘লাপাতা লেডিস’ মুক্তির দিন দুয়েক আগেই ছবির বিশেষ প্রদর্শনী হয়েছে মুম্বাইয়ে। সেখানে উপস্থিত ছিলেন পরিচালক কিরণ রাওসহ ছবির প্রযোজক ও সাবেক স্বামী আমির খান।

Also Read: ‘নির্লজ্জভাবে’ আমিরের স্টারডমকে ব্যবহার করেন কিরণ!

‘লাপাতা লেডিস’ দেখতে কাজল, সালমান খান, করণ জোহরসহ বহু নামীদামি তারকাও উপস্থিত হয়েছিলেন। সিনেমা দেখে কিরণের প্রশংসায় পঞ্চমুখ ছিলেন বলিউড তারকা-পরিচালক আর চলচ্চিত্র বিশ্লেষকেরা। তবু কেন হলে সিনেমাটির এমন বেহাল, এখনো বোঝা যাচ্ছে না। তবে অনেকের ধারণা, একই দিনে বিশ্বজুড়ে মুক্তি পেয়েছে হলিউডি সিনেমা ‘ডিউন: পার্ট-২’। যার প্রভাব পড়েছে ‘লাপাতা লেডিস’-এর আয়েও। দেখা যাক, সামনের দিনগুলোতে কেমন ব্যবসা করে বউ অদলবদলের গল্প!

আমির খান ও কিরণ রাও। এএনআই

যদিও এক সাক্ষাৎকারে কিরণ রাও বলেছিলেন, ‘লাপাতা লেডিস’-এর প্রচারে সাবেক স্বামী আমির খানের তারকাখ্যাতিকে ‘নির্লজ্জভাবে’ ব্যবহার করেছেন তিনি। এমনকি সাবেক স্বামীর সমর্থন ছাড়া কোনো কাজেই হাত দেন না কিরণ। কিন্তু আমিরের স্টারডমেও কাজে আসেনি ‘লাপাতা লেডিস’-এর। ছবিটির প্রযোজনা করেছে আমির খানের প্রোডাকশন হাউস এবং কিন্ডলিং প্রোডাকশন। সিনেমাটিতে মূল চরিত্রে অভিনয় করেছেন নীতাংশি গোয়েল, প্রতিভা রত্না ও স্পর্শ শ্রীবাস্তব। অভিনয় করেছেন রবি কিষাণও।

সাক্ষাৎকারে কিরণ রাও বলেছিলেন, ‘লাপাতা লেডিস’-এর প্রচারে সাবেক স্বামী আমির খানের তারকাখ্যাতিকে ‘নির্লজ্জভাবে’ ব্যবহার করেছেন তিনি

২০১১ সালে ‘ধোবি ঘাট’ সিনেমায় মুম্বাই শহরের গল্প বলেন কিরণ। ২০০১ সালে আমিরের ‘লগন’ সিনেমারও সহপরিচালক ছিলেন কিরণ রাও। লগনের মুখ্য চরিত্রে অভিনয় করেছেন আমির খান। সেখান থেকেই তাঁদের পরিচয়-পরিণয়। এরপর বিচ্ছেদের পথেও হাঁটতে হয় এই জুটিকে। তবে স্বামী-স্ত্রীর সম্পর্কের ইতি ঘটলেও দুজন দুজনের বন্ধু-সহযোগী হয়ে উঠেছেন আমির-কিরণ, যা সচরাচর চোখে পড়ে না।