Thank you for trying Sticky AMP!!

৯ ফেব্রুয়ারি ভারতজুড়ে মুক্তি পায় ‘লাল সালাম’ ও শহীদ কাপুর-কৃতি শ্যাননের ‘তেরে বাতোঁ মে আইসি উলঝা জিয়া’

রজনীকান্তেও জ্বলেনি ‘লাল সালাম’, জমেছে শহীদ-কৃতির ‘রোবোটিক লাভ’

‘লাল সালাম’–এর হাল বেহাল! সুপারস্টার রজনীকান্তের হাত ধরেও প্রথম দিনে তেমনভাবে বক্স অফিস কাঁপাতে পারল না ছবিটি। তার ওপর সিনেমার পরিচালনাতেও ছিলেন তাঁরই কন্যা ঐশ্বরিয়া! ‘লাল সালাম’ নিয়ে পরিচালনায় ফিরেছেন ৮ বছর পর। সত্যিই অবাক কাণ্ড! যেখানে বর্ষীয়ান দক্ষিণি সুপারস্টার রজনীকান্তকে দেখার জন্য কোটি কোটি ভক্ত মুখিয়ে থাকেন সেখানে, তিনি থাকবেন আর ছবি মহাসমারোহে চলবে না, তাই কি হয়? ছবিটি নিয়ে প্রকাশিত রিভিউগুলোতে দেখা দিয়েছে দর্শক-সমালোচকদের মিশ্র প্রতিক্রিয়া। সমালোচকেরা বলছেন, একটি ভালো গল্প নষ্ট করেছেন রজনীকান্ত এবং তাঁর মেয়ে ঐশ্বরিয়া।

৯ ফেব্রুয়ারি ভারতজুড়ে মুক্তি পায় ‘লাল সালাম’। প্রথম দিনের বক্স অফিস সংগ্রহও খুব একটা আশানুরূপ নয়। এক প্রতিবেদনে হিন্দুস্তান টাইমস এবং এনডিটিভি বলছে, প্রথম দিনে ছবির আয় ভারতজুড়ে ৩.৫৫ কোটি রুপি। এটি মূলত একটি স্পোর্টস ড্রামা। গ্রামীণ পরিবেশে ক্রিকেট, ধর্ম এবং আবেগ নিয়ে তৈরি হয়েছে ‘লাল সালাম’। ছবিতে সুপারস্টারের উপস্থিতি ছিল ৪৫ মিনিটের মতো। মেয়ের সিনেমা হলেও পারিশ্রমিক নিয়ে আপস করেননি সুপারস্টার। প্রতি মিনিটের জন্য থালাইবা গুনেছেন ১ কোটি রুপি।

‘লাল সালাম’–এ রজনীকান্ত। ছবি : ভিডিও থেকে

রজনীকান্তের পাশাপাশি ‘লাল সেলাম’-এ অভিনয় করেছেন বিষ্ণু বিশাল, বিক্রান্ত, সেন্থিল, বিবেক প্রসন্ন। ছবির জন্য সুর করেছেন এ আর রহমান। তবে আশা করা হচ্ছে, সামনের দিনগুলোতে বক্স অফিসে ধারণাতীত ব্যবসা করবে ‘লাল সালাম’।
একই দিনে মুক্তি পেয়েছে শহীদ কাপুর-কৃতি শ্যাননের বহু প্রতীক্ষিত ছবি ‘তেরে বাতোঁ মে আইসি উলঝা জিয়া’। এনডিটিভি বলছে, ছবিটির প্রথম দিনের আয় ৭ কোটি রুপি।

এই ছবিতে কৃতি শ্যানন নারী এআই চরিত্রে অভিনয় করেছেন। এই প্রথম রোবট চরিত্রে অভিনয় করেছেন কোনো ভারতীয় অভিনেত্রী। অন্যদিকে শহীদ কাপুর একজন ইঞ্জিনিয়ার। রোবট আর মানুষের মধ্যে হওয়া প্রেম নিয়েই এগিয়ে যায় ছবির গল্প।

দর্শক সমালোচকদের প্রশংসা কুড়িয়েছে শহীদ-কৃতির প্রথম জুটি বাঁধা সিনেমা। বক্স অফিসে আয় বিবেচনা করলেও সুপারস্টার রজনীকান্তের ‘লাল সালাম’র তুলনায় এগিয়ে রোবোটিক ভালোবাসার গল্প। অর্থাৎ ‘লাল সালাম’–এর থেকে বেশি দর্শকপ্রিয়তা পাচ্ছে নতুন দিনের এআই চলচ্চিত্র!