Thank you for trying Sticky AMP!!

‘আরআরআর’-এর জয়জয়কার অব্যাহত, ক্রিটিকস চয়জে কোন দুই পুরস্কার পেল ছবিটি

‘আরআরআর’ সিনেমার একটি দৃশ্য

এসএস রাজামৌলির ‘আরআরআর’ ছবিটি ক্রমে অপ্রতিরোধ্য হয়ে উঠছে। সাফল্যের জোয়ারে ভাসছে ছবিটি। দেশের পর বিদেশের মাটিতে একের পর এক পুরস্কার জয় করে চলেছে এই প্যান ইন্ডিয়া ছবি। গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ডের পর এবার আরও দুটি পুরস্কার ‘আরআরআর’-এর ঝুলিতে।

‘আরআরআর’ কেবল একটি নয়, ক্রিটিকস চয়েজ অ্যাওয়ার্ডস দু-দুটি পুরস্কার পেয়েছে। ১৫ জানুয়ারি লস অ্যাঞ্জেলেসের একটি হোটেলে স্থানীয় সময় রাতে বসেছিল ২৮তম ক্রিটিকস চয়েজের আসর, সেখানেই সেরা অ–ইংরেজি ভাষার সিনেমা ও সেরা গানের পুরস্কার জিতল ছবিটি। আগে গোল্ডেন গ্লোবে কেবল সেরা গানের পুরস্কার জিতেছিল এনটিআর জুনিয়র ও রাম চরণ অভিনীত ছবিটি।

পুরস্কার হাতে পরিচালক এস এস রাজামৌলি

ক্রিটিকস চয়েজেও সেরা পুরস্কার পেয়েছে ‘আরআরআর’-এর গান ‘নাটু নাটু’। ভারতের সিনেমাটি জোড়া পুরস্কার জেতায় অভিনন্দন জানিয়ে ক্রিটিকস চয়েজের অফিশিয়াল টুইটারে লেখা হয়েছে, ‘ছবির কলাকুশলী ও অভিনয়শিল্পীদের অজস্র শুভকামনা। ছবিটি বিদেশি ছবি হিসেবে ক্রিটিকস চয়েস অ্যাওয়ার্ড নিজের নামে লিখিয়ে ফেলেছে।’
অ-ইংরেজিভাষী ক্যাটাগরিরতে ‘আরআরআর’কে লড়তে হয়েছে ‘অল কোয়ায়েট অন দ্য ওয়েস্টার্ন ফ্রন্ট’, ‘আর্জেন্টিনা, ১৯৮৫’, ‘ক্লোজ’, ‘ডিসিশন টু লিভ’ ও ‘বারদো, ফলস ক্রনিকল অব আ হ্যান্ডফুল অব ট্রুথস’-এর মতো ছবির সঙ্গে।

সেরা গানের পুরস্কার হাতে সংগীত পরিচালক এমএম কিরাবানি

‘আরআরআর’ ছবির নির্মাতারা টুইটার হ্যান্ডেলে দ্বিতীয় সুখবরটি প্রকাশ করে লিখেছেন, ‘আমরা অত্যন্ত আনন্দের সঙ্গে জানাচ্ছি যে “নাটু নাটু” গানের জন্য আমরা সেরা গান হিসেবে ক্রিটিকস চয়েজে পুরস্কার জিতেছি।’

এর আগে ‘নাটু নাটু’ গানটি গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ডসে সেরা মৌলিক গান হিসেবে পুরস্কার পেয়েছে। ক্রিটিকস চয়েজ অ্যাওয়ার্ডের পর সংগীত পরিচালক এমএম কিরাবানি সবাইকে ধন্যবাদ জানান। এই অনুষ্ঠানে তাঁকে প্রশ্ন করা হয়েছিল, আপনার সংগীতের কোন বিশেষ গুণ সারা দুনিয়াকে আকর্ষণ করেছে? জবাবে কিরাবানি বলেন, ‘আমার গানের অনন্যতা ও সতেজতা সারা দুনিয়াকে আকর্ষণ করেছে। পুরস্কার পেয়ে আমি অত্যন্ত খুশি। আমার নৃত্যনির্দেশক, গীতিকার লেখক, সংগীতশিল্পী, প্রোগ্রামার আর পরিচালকের পক্ষ থেকে আমি কৃতজ্ঞতা জানাচ্ছি।’

‘নাটু নাটু’ সিনেমার গানের দৃশ্যে রাম চরণ ও এনটিআর জুনিয়র

‘আরআরআর’ ছবির নজর এখন অস্কারের দিকে। ছবির ‘নাটু নাটু’ গানটি সেরা মৌলিক গান বিভাগে সংক্ষিপ্ত তালিকাভুক্ত হয়েছে। অস্কার এ বছর ১২ মার্চ লস অ্যাঞ্জেলেসের ডলবি থিয়েটারে অনুষ্ঠিত হবে। ‘নাটু নাটু’ গানটি অস্কারের দু–দুটি পর্যায় অতিক্রম করে ফেলেছে। গানটি এখন শুধু চূড়ান্ত মনোনয়ন পেতে বাকি। ‘আরআরআর’ চলতি বছর ভারতকে অস্কার এনে দেবে বলে অনেকেই আশাবাদী।

Also Read: গোল্ডেন গ্লোবজয়ী ‘নাটু নাটু’ গানটির শুটিং হয়েছিল জেলেনস্কির বাসভবনের সামনে

গত ডিসেম্বরে রাজামৌলি নিউইয়র্ক ফিল্ম ক্রিটিকস সার্কেলে সেরা পরিচালক হিসেবে পুরস্কার পেয়েছিলেন। প্রথম ভারতীয় চিত্রনির্মাতা হিসেবে তিনি এ পুরস্কার পান।

Also Read: 'নাটু নাটু' জিতল গোল্ডেন গ্লোব