Thank you for trying Sticky AMP!!

‘নো ল্যান্ডস ম্যান’ ঘিরে এবার ফারুকীর খুশির কারণ দুটি

মোস্তফা সরয়ার ফারুকীর ‘নো ল্যান্ডস ম্যান’ সিনেমার অভিনয়শিল্পী নওয়াজুদ্দিন সিদ্দিকী ও মেগান মিশেল

মোস্তফা সরয়ার ফারুকীর ‘নো ল্যান্ডস ম্যান’ এবার নির্বাচিত হয়েছে ৬৯তম সিডনি চলচ্চিত্র উৎসবে। আন্তর্জাতিক ফিচার ফিল্ম বিভাগে সিনেমাটি প্রদর্শিত হবে জানালেন পরিচালক। আগামী জুন মাসে শুরু হবে অস্ট্রেলিয়ার অন্যতম গুরুত্বপূর্ণ এই উৎসব। আন্তর্জাতিক এই উৎসব ঘিরে দুটি কারণ সবচেয়ে বেশি খুশি এই আন্তর্জাতিক চলচ্চিত্র নির্মাতা।

ফারুকী প্রথম আলোকে বলেন, ‘“নো ল্যান্ডস ম্যান” নিয়ে সিডনিতে যেতে পেরে আমি খুবই খুশি। এর একটা কারণ, অবশ্যই সিডনি একটা গুরুত্বপূর্ণ ফেস্টিভ্যাল। তবে আমার কাছে এর চেয়ে বড় কারণ এই ছবির একটা অংশের শুটিং হয়েছে সিডনিতে। আমার টিমের একটা উল্লেখযোগ্য অংশ সিডনির। ছবিটা সিডনিতে যাওয়া তাই অনেকটা হোম কামিংয়ের মতো। এ ছাড়া সিডনিতে একটা বড় বাংলাদেশি কমিউনিটি আছে। তাদের সঙ্গে একসঙ্গে বসে ছবিটা দেখা হবে।

‘নো ল্যান্ডস ম্যান’-এর পরিচালক মোস্তফা সরয়ার ফারুকী ও মূল অভিনেতা নওয়াজুদ্দিন সিদ্দিকী। ছবি: সংগৃহীত

সিডনি ফিল্ম ফেস্টিভ্যালের অফিশিয়াল সাইটে দেখা যায়, আগামী ১৬ ও ১৯ জুন সিনেমাটির একটি করে শো হবে। ১৬ জুন রাত ৮টা ১৫ মিনিটে প্রথম দিনের শো হবে জর্জ স্ট্রিটের ৩ নম্বর সিনেমা হলে এবং উৎসবের শেষ দিন ১৯ জুন রাত ৮টায় দর্শক সিনেমাটি দেখতে পারবেন প্যালেস সেন্ট্রাল সিনেমা হলে। উৎসবে ৬৪টি দেশের ২০০টি সিনেমা দেখানো হবে। এর মধ্যে ২৭টি সিনেমা ওয়ার্ল্ড প্রিমিয়ার হবে। আগামী ৮ জুন থেকে শুরু হয়ে উৎসব চলবে ১৯ জুন পর্যন্ত।

মোস্তফা সরয়ার ফারুকী ও মেগান মিশেল

গত বছর প্রথমবার ‘নো ল্যান্ডস ম্যান’ বুসান চলচ্চিত্র উৎসবে প্রিমিয়ার হয়। সেই সময় একই সঙ্গে ‘কিম জিসুক অ্যাওয়ার্ড’-এ মনোনয়ন পায় সিনেমাটি। এর পর থেকে ধারাবাহিকভাবে বিশ্বের বিভিন্ন উৎসবে প্রদর্শিত ও সম্মাননা পাচ্ছে সিনেমাটি। এর অংশ হিসেবে গত ফেব্রুয়ারি মাসে ভেসুল ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল অব এশিয়ান সিনেমাসে দর্শকদের ভোটে সেরা সিনেমা নির্বাচিত হয় ‘নো ল্যান্ডস ম্যান’।

ছবিটি ফেসবুকে পোস্ট করে ফারুকী জানিয়েছিলেন, ‘নো ল্যান্ডস ম্যান’ ছবির নিউইয়র্ক ও সিডনি অংশের শুটিং শেষ

সিনেমায় নওয়াজুদ্দিন সিদ্দিকী, তাহসান, ঈশা চোপড়া, বিক্রম কোচার, কিরণ খোজেসহ অনেকেই অভিনয় করেছেন। ‘নো ল্যান্ডস ম্যান’-এর সংগীত পরিচালনা করেছেন এ আর রাহমান। পাশাপাশি তিনি সিনেমাটিতে সহপ্রযোজক হিসেবেও যুক্ত হয়েছেন। সিনেমাটির অভিনেত্রী মেগান মিশেলকে নিয়ে উৎসবে অংশ নেবেন পরিচালক।