Thank you for trying Sticky AMP!!

হ্যান্ডসাম রিকশাচালকের যাত্রী শ্রাবন্তী

আজ মঙ্গলবার এফডিসিতে এসে শ্রাবন্তীকে নিয়ে রিকশা চালিয়েছেন তাঁর স্বামী রোশন সিং। ছবি: পরিচালকের কাছ থেকে পাওয়া গেছে

রাজধানীর এফডিসিতে ২১ সেপ্টেম্বর শুরু হয়েছে শামীম আহমেদ পরিচালিত ‘বিক্ষোভ’ ছবির শুটিং। গত ১৯ সেপ্টেম্বর সেই শুটিংয়ে অংশ নিতে ঢাকায় এসেছেন ভারতের বাংলা ছবির অন্যতম জনপ্রিয় তারকা শ্রাবন্তী। আজ মঙ্গলবার সকাল থেকে শুটিং হচ্ছে। মহল্লার দৃশ্য। সেট তৈরি করা হয়েছে এফডিসির মান্না ডিজিটাল কমপ্লেক্সের সামনের খোলা জায়গায়। দুপুরে সেখানে গিয়ে দেখা গেছে, একটা পুরো মহল্লা তৈরি করা হয়েছে। ছোট ছোট দোকান, রিকশাসহ নানা কিছু রয়েছে। দৃশ্য ধারণের জন্য লাইট-ক্যামেরা প্রস্তুত হচ্ছে।

সেটে আসেন শ্রাবন্তী। তাঁর সঙ্গে আছেন আরও একজন। প্রায় সবার কাছে তিনি অপরিচিত। দুজন কথা বলতে বলতে হুট করে সামনে রাখা একটা রিকশায় ওঠেন। কিছু না ভেবেই রিকশা চালানো শুরু করেন লোকটি। দৌড়ে গিয়ে রিকশার যাত্রীর আসনে বসেন শ্রাবন্তী। এলাকাজুড়ে লোকটি রিকশা চালিয়েছেন। রিকশা চলছে। চলছে দুজনের দুষ্টুমি।

বোঝা গেল, এটা ছবির দৃশ্য নয়। কারণ অ্যাকশন-কাট নেই। তাহলে? ‘বিক্ষোভ’ ছবির পরিচালক শামীম আহমেদ জানালেন, লোকটি শ্রাবন্তীর স্বামী। গতকাল সোমবার কলকাতা থেকে ঢাকায় এসেছেন। এবারই প্রথম বাংলাদেশে এসেছেন। আজ শ্রাবন্তীর শুটিং দেখতে এসেছেন এফডিসিতে।

শ্রাবন্তীর স্বামী রোশন সিং। মিডিয়ার সঙ্গে জড়িত নন। কলকাতায় রয়েছে তাঁর তিনটি জিম। প্রথম আলোর সঙ্গে আলাপের শুরুতেই রোশন সিং বললেন, ‘বাংলাদেশে এসে দারুণ উপভোগ করছি।’ আর হঠাৎ রিকশাচালক হওয়া প্রসঙ্গে বললেন, ‘শুনেছি রিকশা বাংলাদেশের ঐতিহ্য। তাই সামনে পেয়েই রিকশা চালানো শুরু করে দিই। খুব উপভোগ করছি।’

এরপর হাসতে হাসতে বললেন, ‘বাংলাদেশে আমার মতো এত হ্যান্ডসাম রিকশাচালক আছে নাকি? এ জন্যই তো শ্রাবন্তী আমার রিকশার যাত্রী হয়েছেন।’ আপনি রিকশা চালাতে পারেন? ঝটপট জবাব, ‘ছোটবেলায় কত চালিয়েছি। শ্রাবন্তীও কিন্তু রিকশায় ঘুরতে পছন্দ করে।’

জানালেন, শ্রাবন্তীর শুটিংয়ের ফাঁকে ঢাকার কোনো রাস্তায় দুজন রিকশায় চড়ে ঘুরে বেড়ানোর খুব ইচ্ছা আছে।

ততক্ষণে লোকেশনে হাঁকডাক শুরু হয়ে গেছে। সবাই প্রস্তুত। ছবির দৃশ্য ধারণের কাজ শুরু হবে।