Thank you for trying Sticky AMP!!

‘অপারেশন জ্যাকপট’ ছবির শুটিংয়ে এফডিসিতে জয় চৌধুরী, মামনুন ইমন, জিয়াউল রোশান, শিমুল খান ও শিপন মিত্র

লুঙ্গি পরে কেন এফডিসিতে ৪ নায়ক, ১ খলনায়ক

চরিত্রের প্রয়োজনে কত রূপেই না হাজির হন অভিনয়শিল্পীরা। তেমনই এক রূপে গতকাল মঙ্গলবার এফডিসিতে পাওয়া গেল চার নায়ক ও এক খলনায়ককে। দীপু মালাকারের তোলা ছবিতে দেখে নেওয়া যাক।
এফডিসি ২ নম্বর ফ্লোরের রূপসজ্জাকক্ষ। ভেতর থেকে বন্ধ। নক করার খোলা হলো। ভেতরে ঢুকতেই দেখা গেল তিন নায়ক মামনুন ইমন, জয় চৌধুরী ও শিপন মিত্র এবং খলচরিত্রের অভিনয়শিল্পী শিমুল খানকে। একেবারে অচেনা রূপে। এমনভাবে তাঁরাও তাঁদের আগে দেখেননি। পরনে তাদের লুঙ্গি। সবাইকে এভাবে লুঙ্গি পরতে দেখা যায়নি।
গল্পে মশগুল এসব অভিনয়শিল্পীর কেউ হাতে থাকা স্মার্টফোনে ফেসবুক স্ক্রল করছেন, কেউ অনলাইন পোর্টালে চোখ বুলাচ্ছেন। কুশল বিনিময়ের পর লুঙ্গি পরার রহস্য উন্মোচন করলেন ইমন, জয় চৌধুরী, জিয়াউল রোশান, শিপন মিত্র ও শিমুল খান। তাঁরা জানান, একটি ছবির শুটিংয়ের জন্যই তাঁদের এই বেশভূষা।
‘অপারেশন জ্যাকপট’ নামের এই ছবির শুটিং করতেই তাঁরা এফডিসিতে লুঙ্গি পরে বসে আছেন। সবাই একবাক্যে জানালেন, লুঙ্গি পরার অভ্যাস কারোরই নেই। হাতে গোনা কয়েকবার পরা হয়েছে। তাই এবার যখন ছবির প্রয়োজনে লুঙ্গি পরে সারা দিন অপেক্ষা করতে হচ্ছে, বারবার লুঙ্গির গিট ঠিক করতে হচ্ছে।
এফডিসির বাগানে জয় চৌধুরী, মামনুন ইমন, জিয়াউল রোশান, শিমুল খান ও শিপন মিত্ররা লুঙ্গি পরে ঘোরাঘুরি করছিলেন, কেউ কেউ ঘাড় ঘুরিয়ে তাকাচ্ছিলেন।
নতুন বছরের দ্বিতীয় দিন এফডিসির ২ নম্বর ফ্লোরে শুরু হয়েছে ‘অপারেশন জ্যাকপট’ ছবির শুটিং। মুক্তিযুদ্ধের সময় ‘অপারেশন জ্যাকপট’ নামের এক অভিযানে চট্টগ্রাম ও মোংলা সমুদ্রবন্দর, চাঁদপুর ও নারায়ণগঞ্জে একযোগে গেরিলা অপারেশন চালানো হয়েছিল। সেই অভিযানে পাকিস্তানসহ আরও কয়েকটি দেশ থেকে অস্ত্র, খাদ্য ও তেল নিয়ে আসা ২৬টি জাহাজ ডুবিয়ে দিয়েছিলেন বীর মুক্তিযোদ্ধারা। সেই ঘটনা নিয়ে বিশাল বাজেটে চলচ্চিত্র নির্মাণের উদ্যোগ নিয়েছে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়। যৌথভাবে ছবিটি পরিচালনা করছেন ঢাকার দেলোয়ার জাহান ঝন্টু ও কলকাতার রাজীব কুমার।
লুঙ্গি পরিহিত চিত্রনায়ক মামনুন ইমন। এখন ‘অপারেশন জ্যাকপট’ ছবির শুটিংয়ে ব্যস্ত হলেও সম্প্রতি এই নায়ক ‘মায়া’ নামের একটি ওয়েবফিল্মের কাজ শেষ করেছেন। এই ওয়েবফিল্মে ইমনের বিপরীতে অভিনয় করেছেন সারিকা সাবরিন।
চিত্রনায়ক জিয়াউল রোশান জানান, লুঙ্গি পরার অভিজ্ঞতা প্রথমবার হয়েছে। ‘অপারেশন জ্যাকপট’ ছবিতে চরিত্রের প্রয়োজনে এমনটা করেছেন। এই নায়ক সম্প্রতি ‘মায়া দ্য লাভ’ নামের একটি ছবির শুটিং শেষ করেছেন। এর বাইরে ‘জামদানি’, ‘রিভেঞ্জ’, ‘বিট্রে’ ছবির শুটিংও শেষ করেছেন।