Thank you for trying Sticky AMP!!

দীর্ঘদিনের সহকর্মী অভিনেত্রী শাবনূরও অস্ট্রেলিয়া থেকে এক ফেসবুক পোস্টে শুভেচ্ছা জানিয়েছেন রিয়াজকে

রিয়াজকে ‘রাঙা মুলো’ বলে ডাকতেন কেন, জানালেন শাবনূর

ঢাকাই সিনেমার একসময়ের জনপ্রিয় চিত্রনায়ক রিয়াজ অর্ধশত বছর পূর্ণ করে ৫১ বছরে পা দিলেন আজ বুধবার। তাঁকে শুভেচ্ছায় ভাসাচ্ছেন সহশিল্পী ও শুভাকাঙ্ক্ষীরা। দীর্ঘদিনের সহকর্মী অভিনেত্রী শাবনূরও অস্ট্রেলিয়া থেকে এক ফেসবুক পোস্টে শুভেচ্ছা জানিয়েছেন রিয়াজকে।

শাবনূর লিখেছেন, ‘তোমার কি মনে আছে, চলচ্চিত্রে প্রথম তুমি যখন এসেছিলে, তখন আমি তোমার নাম দিয়েছিলাম রাঙা মুলো। কারণ, তুমি ভীষণ কিউট ছিলে। তুমি আমার কাছে এমন রাঙা মুলো হয়েই থাকবে আজীবন। অসংখ্য রোমান্টিক ছবি করেছি দুজন একসঙ্গে। আমাদের অসংখ্য স্মৃতি রয়েছে।’

১৯৯৭ সালে পরিচালক আবিদ হাসান বাদলের নির্মিত ‘তুমি শুধু তুমি’ সিনেমায় প্রথমবারের মতো জুটি বাঁধেন রিয়াজ-শাবনূর

কক্সবাজারে ‘বিয়ের ফুল’ সিনেমার ‘মন না দিলে হয় কি প্রেম তাই’ গানের দৃশ্যধারণের সময়ের একটি স্মৃতি তুলে ধরে শাবনূর লিখেছেন, শুটিংয়ের সময় আমার পায়ের কাছেই ছিল একটি বিষধর সাপ, যা আমি খেয়াল করিনি আর তুমিও বলনি, কারণ, আমি সাপ ভীষণ ভয় পেতাম। তুমি সাপটি পা দিয়ে চাপ দিয়ে ধরেই শটটি সম্পূর্ণ করেছিলে আর পুরো ঘটনাটাই ছিল আমার অজানা। শট দেওয়ার পর আমি তা জানার সঙ্গে সঙ্গেই ভয়ে দিয়েছিলাম এক দৌড়।’

চিত্রনায়ক রিয়াজ

১৯৯৭ সালে পরিচালক আবিদ হাসান বাদলের নির্মিত ‘তুমি শুধু তুমি’ সিনেমায় প্রথমবারের মতো জুটি বাঁধেন রিয়াজ-শাবনূর। কয়েক দশকের ক্যারিয়ারে ‘পৃথিবী তোমার আমার’, ‘বিয়ের ফুল’সহ ৪৩টি চলচ্চিত্রে জুটি বেঁধেছেন তাঁরা।
সম্প্রতি মুক্তিপ্রাপ্ত ‘অপারেশন সুন্দরবন’ সিনেমায় অভিনয় করেছেন রিয়াজ। মুক্তির অপেক্ষায় আছে তাঁর ‘মুজিব: একটি জাতির রূপকার’ ও ‘রেডিও’ নামের দুই চলচ্চিত্র।
অন্যদিকে বেশ কয়েক বছর ধরে চলচ্চিত্রের বাইরে আছেন শাবনূর। একমাত্র ছেলেকে নিয়ে অস্ট্রেলিয়ায় থিতু হয়েছেন তিনি।

Also Read: শাবনূর চালাচ্ছিলেন গাড়ি, মমতাজ গাইছিলেন গান

Also Read: ‘বাকের ভাই’ কীভাবে তাঁকে অভিনেতা বানিয়েছে, জানালেন রিয়াজ