Thank you for trying Sticky AMP!!

অটোরিকশা চালানো শিখছেন সাফা কবির

সাফা কবির। ছবি: প্রথম আলো
>

সিএনজিচালিত অটোরিকশা চালানো শিখছেন সাফা কবির। ‘সবুজ রংয়ের স্বপ্ন’ নামের একটি নাটকে অটোরিকশাচালকের চরিত্রে দেখা যাবে তাঁকে। কথা প্রসঙ্গে জানালেন নাটকের কাজ নিয়ে তাঁর বর্তমান ব্যস্ততা, গানের ভিডিওতে অভিনয় এবং ওয়েব সিরিজ প্রসঙ্গে।

সত্যিই অটোরিকশা চালাতে পারেন?
না, তবে গাড়ি চালাতে পারি। সেই সুবাদেই শুটিংয়ের সময় অটোরিকশা চালানো কিছুটা কাজে দিয়েছে। তা ছাড়া শুটিংয়ে অটোরিকশাচালক ছিলেন। তাঁর কাছ থেকে খানিকটা সহযোগিতা নিয়েছি।

উপস্থাপনা ছাড়লেন কেন?
নাটক, মিউজিক ভিডিও, ওয়েব সিরিজ নিয়ে খুব ব্যস্ত। এ কারণে রেডিওর শো চালাতে পারলাম না। ওই শো আমার খুব প্রিয় ছিল।

নতুন কাজের খবর বলুন।
এর মধ্যে দ্য লাস্ট রেইন ও বিবাহ ডটকম নামে দুটি ভালোবাসা দিবসের নাটক করলাম। ভালোবাসা দিবসের জন্য আরেকটি করেছি... নামটা মনে পড়ছে না। এ ছাড়া নিয়মিত নাটকের কাজ তো চলছেই।

কোন ওয়েব সিরিজ ও মিউজিক ভিডিওতে অভিনয় করছেন?
অনম বিশ্বাসের গনকেস নামে একটি ওয়েব সিরিজ করেছিলাম। আমার বিপরীতে ছিলেন ইয়াশ রোহান। ওয়েব সিরিজে কাজ করে মজা আছে। এখানে পরিপূর্ণভাবে চরিত্রের গল্প বলা হয়। এর মধ্যে ‘হর্ষ’ নামে অমিতাভ রেজার পরিচালনায় একটি গানের ভিডিওতে কাজ করলাম। এ মাসেই ভিকি জাহেদের পরিচালনায় আরেকটি গানের ভিডিওতে কাজ করব।

সিনেমা করবেন কবে?
সিনেমা তো করতেই চাই। যে ধরনের গল্প, যে রকম পরিচালকের সঙ্গে কাজ করার ইচ্ছা, ব্যাটে–বলে মিলছে না বলেই করা হচ্ছে না। তবে এখনই আমার সিনেমা করা উচিত।

আপনার বন্ধু টয়া অভিনয়ের ওপর কোর্স করে এলেন। আপনার কোনো ইচ্ছা আছে কি?
নাটকে অভিনয় করেছি অভিনয়ের কোনো কিছু না জেনেই। কাজ করতে গিয়ে যতটুকু সম্ভব শিখেছি। বড় শিল্পীদের সঙ্গে অভিনয়ের সুযোগ পেলে প্রতিনিয়তই শিখি। মেধাবী পরিচালকদের পরিচালনায় যখন অভিনয় করি, তখন মনে হয় অভিনয়ের স্কুলে এসেছি। যেহেতু টিভির জন্য কাজ করছি, সিনেমায়ও অভিনয় করার ইচ্ছে আছে। সে জন্য অভিনয়ের ওপর একটা কোর্স করার ইচ্ছে আছে।

অভিনয়ের অবসরে কী করতে ভালো লাগে?
আমি খেতে খুব পছন্দ করি, রান্না করতেও। নতুন নাটকের প্রস্তুতির সময়টায় যখন বাসায় থাকি, তখন রান্না করি। আমি সব সময় বাংলা খাবার রান্না করি। চিতল মাছের কোফতা, গরুর মাংস ভুনা ভালো রান্না করতে পারি। শিগগিরই একদিন আনারস দিয়ে ইলিশ মাছ রান্না করব।