Thank you for trying Sticky AMP!!

আমি বেশ ঘরকুনো: বুবলী

শবনম বুবলী
>

পবিত্র ঈদুল আজহায় মুক্তি পেয়েছে শবনম বুবলী অভিনীত ছবি মনের মতো মানুষ পাইলাম না। এখনো দেশজুড়ে প্রেক্ষাগৃহগুলোতে চলছে ছবিটি। এ সময় তিনি প্রস্তুতি নিচ্ছেন নতুন ছবির। ঈদের ছুটি শেষে শিগগিরই তিনি ঝাঁপিয়ে পড়বেন কাজে। এখনকার কাজ, অভিনয় ও সিনেমা নিয়ে কথা বললেন তিনি।

ঈদ কেমন কাটালেন?

খুব ভালো। ঈদের সময়টাই পরিবারের সঙ্গে কাটানোর সুযোগ হয়। কোরবানির ঈদের আলাদা একটা ব্যাপার থাকে, যেমন আত্মীয়-স্বজনের বাড়িতে মাংস নিয়ে যাওয়া। আর যদি ছবি মুক্তি পায়, তাহলে পুরো ঈদ হয়ে যায় ছবিকেন্দ্রিক।

ছবিটার সাড়া কেমন?
কোরবানির ঈদে সবাই একটু বেশি ব্যস্ত থাকে। তা ছাড়া এবার যোগ হয়েছে বন্যা ও ডেঙ্গুর ভয়। সবকিছু ছাপিয়েও যে দর্শকেরা হলে যাচ্ছেন, ছবিটা দেখছেন, এটা একটা ভালো দিক।

এখন ব্যস্ততা কী নিয়ে?
আমি এমনিতেই কম কাজ করি। পরবর্তী কাজের প্রস্তুতি নিচ্ছি। এখনো শুটিং শুরু করিনি।

‘বীর’ ছবি...
হ্যাঁ, বীর ছবির জন্যই প্রস্তুতি নিচ্ছি। শুটিং ঈদের আগেই শুরু হয়েছে। আমার শুট হয়নি, সেপ্টেম্বরের শুরুর দিকে হতে পারে। এ ছাড়া কিছু গল্প নিয়েও কথা চলছে। আমি চাই, ভালো নির্মাতার ভালো গল্পে কাজ করতে। এতে নিজেকে সমৃদ্ধ করতে পারব বলে মনে করি, অভিনয়ের সুযোগটাও থাকে। চেষ্টা করছি সেরা একটা গল্প বাছাই করে সেই গল্পের ছবিতে কাজ করার জন্য। সে রকমই কথাবার্তা চলছে।

আপনার সব ছবির নায়কই শাকিব খান। অনেকে মনে করেন, আপনি শাকিব–নির্ভর...
আমি অনেকবার এই প্রশ্নের মুখোমুখি হয়েছি। সত্যি বলতে, একজন ভালো অভিনেতার সঙ্গে কাজ করলে অভিনয় করাটা আরও চ্যালেঞ্জিং হয়ে ওঠে। আমার তো মনে হয়, এতে নিজেকে প্রমাণ করার সুযোগটাও তৈরি হয়। তা ছাড়া যখন ভালো শিল্পীর সঙ্গে কোনো কাজ হয়, তখন অন্য কারও সঙ্গে কাজ করতে গিয়ে খারাপ হয়ে যাবে কি না, সেটাও ভাবতে হয়। তবে আমি অন্য শিল্পীদের সঙ্গেও কাজ করতে চাই। সবকিছু মিলে গেলে দেখবেন, অন্য শিল্পীর সঙ্গেও কাজ করছি।

শেষ তিন প্রশ্ন
বুবলীর বাজে অভ্যাস কী?
আমি বেশ ঘরকুনো।
নিজের অভিনীত প্রিয় চরিত্র?

বুবলী (বসগিরি), শবনম (পাসওয়ার্ড) ও অর্পিতা (মনের মতো মানুষ পাইলাম না)।

মনের মতো মানুষ পাইলাম না—সত্য না মিথ্যা?
সত্য।