Thank you for trying Sticky AMP!!

এ বছরে আমার কোনো অপ্রাপ্তি নেই

এ সময়ের ছোট পর্দার প্রিয় মুখ আফরান নিশো। টেলিভিশন, ইউটিউব—দুই মাধ্যমেই সমান জনপ্রিয় এই তারকা। এক ঘণ্টার নাটকেই তাঁকে দেখা যায়। তবে দীর্ঘদিন পর একটি ধারাবাহিক নাটকে অভিনয় করতে যাচ্ছেন তিনি। পাশাপাশি বড় পর্দার জন্যও প্রস্তুত হচ্ছেন এই তারকা। চলতি বছরের প্রাপ্তি, আগামী বছরের প্রত্যাশা—এসব নিয়ে প্রথম আলোর সঙ্গে কথা বলেছেন এই অভিনেতা।

আফরান নিশো।
প্রশ্ন

এখন কোথায়?

সেলুনে। লুক সেট করছি। একটি নতুন চরিত্র করছি। কাজটি ঠিকঠাকমতো করা হলে আমার জন্য নতুন অভিজ্ঞতা হবে।

প্রশ্ন

শোনা যাচ্ছে ধারাবাহিক নাটকে অভিনয় করছেন?

হ্যাঁ। তবে নাটকটিতে আমার অংশের যে কাজ তাতে ওই অর্থে ধারাবাহিকের কাজ বলা যায়, আবার যায় না। ওই কাজটির জন্যই এই লুক। নাটকের নাম ‘হাউজ নম্বর ৬৯’। পরিচালনা করছেন মাহমুদুর রহমান। এখানে একটি অতিথি চরিত্র করছি। তবে চরিত্র নিয়ে এখনই বলছি না। চমক থাক।

প্রশ্ন

আপনি তো ধারাবাহিক নাটকে কাজ করেন না...

ধারাবাহিক নাটকে কাজ করি না, করতেও চাই না। এই ধারাবাহিকটি ১০৪ পর্ব হবে সম্ভবত। একটি গল্পে সাতটি করে পর্ব হবে। আমি শুধু একটি গল্পে কাজ করতে রাজি হয়েছি। আমার অংশের দু-তিন দিন শুটিং হবে।

প্রশ্ন

২০২০ সাল কেমন গেল?

সাড়ে চার মাসই লকডাউনে ছিলাম। এই সময়টাতে মোটেই কাজ করিনি। তবে তার পরে করোনার মধ্যেও কাজ করেছি। খুব একটা বেশি না। দর্শকের কথা, আর সবার আর্থিক অবস্থার কথা চিন্তা করেই কাজ করেছি। কাজের ধরন, মান ভালো ছিল। এসব কাজে দর্শক প্রতিক্রিয়া অনেক বেশি পেয়েছি। এ বছরে আমার কোনো অপ্রাপ্তি নেই।

আফরান নিশো।
প্রশ্ন

কম মানে কতগুলো?

আমার জানামতে ৫২টির মতো নাটক টেলিভিশন ও ইউটিউবে প্রচারিত হয়েছে। অনেক নাটকই দর্শকের পছন্দের শীর্ষে ছিল। ‘ভিকটিম’, ‘ভুল এই শহরের মধ্যবিত্তদেরই ছিল’, ‘নির্বাসন, ‘জন্মদাগ, ‘ইতি মা’, ‘ইরিনা’, ‘পরিপূরক’, ‘উপহার’, ‘গজদন্তিনী’, ‘তৃতীয়জন’, ‘শিফট’ প্রভৃতি।

আফরান নিশো।
প্রশ্ন

২০২১ সাল থেকে প্রত্যাশা কী?

আগামীর জন্য আমার প্রত্যাশা বেড়ে গেছে। শুধু আমার না, দর্শকেরও আমার কাছ থেকে প্রত্যাশা বেড়েছে অনেক। আগামী বছর ভালো গল্পে, ভালো নির্মাণে, ভালো মানের কাজ করতে হবে। এমনটিই চাওয়া।

প্রশ্ন

নাটকের অনেক গল্প লিখেছেন। পরিচালনা করার ইচ্ছা আছে?

অবশ্যই আছে। তবে এখনই না। সময় নিয়ে পরিচালনা করতে চাই। আমি সব সময় শুটিংয়ে ক্যামেরা, লাইট, লেন্স, পরিচালকের শট ডিভিশনগুলো খেয়াল করি। নিজের মতো করেই শিখি। অভিনয়টাও এভাবে দেখে দেখে শেখার চেষ্টা করে যাচ্ছি এখনো। এভাবে একদিন পরিচালনার কাজও শিখে যাব।

প্রশ্ন

অনেক দিন ধরেই সিনেমাতে অভিনয়ের কথা শোনা যাচ্ছে...

বছরখানেক ধরে কথাবার্তা চলছে। করোনার কারণে আর এগোইনি। তবে আশা করছি সিনেমায় কাজ হবে। আমি সব সময়ই বলে আসছি, সিনেমাতে নাম লিখে নিজেকে প্রস্তুত করতে চাই না। প্রস্তুত হয়েই সিনেমায় নামতে চাই।

আফরান নিশো।