Thank you for trying Sticky AMP!!

এবার ছোটপর্দায় ক্লিনটন আর মনিকার ঘটনা

বিল ক্লিনটন ও মনিকা লিউনস্কি। ছবি: রয়টার্স ও এএফপি

মার্কিন যুক্তরাষ্ট্রের পে চ্যানেল এফএক্সের সাড়া জাগানো সিরিজ ‘আমেরিকান ক্রাইম স্টোরি’। মার্কিন যুক্তরাষ্ট্রে ঘটে যাওয়া সত্য ঘটনা অবলম্বনে নির্মিত এই অ্যান্থলজি ক্রাইম সিরিজ দারুণ জনপ্রিয়তা পেয়েছে। ইতিমধ্যে ২০১৬ সাল আর ২০১৮ সালে এই সিরিজের দুটি সিজন প্রচারিত হয়েছে।

এবার জানা গেছে, তৃতীয় সিজনের কাজ চলছে। আর এবার উঠে আসবে হোয়াইট হাউসের ভেতরে যুক্তরাষ্ট্রের ৪২তম প্রেসিডেন্ট বিল ক্লিনটন আর মনিকা লিউনস্কির যৌন কেলেঙ্কারির ঘটনা আর তাঁর প্রতিক্রিয়া। ভ্যারাইটির এক প্রতিবেদনে বলা হয়েছে, ছোট পর্দায় বিল ক্লিনটন হবেন অস্কার মনোনয়ন পাওয়া অভিনেতা ক্লাইভ ওয়েন। ক্লাইভ ওয়েন ইতিমধ্যে ‘ক্লোজ মাই আইজ’, ‘ক্লোজার’, ‘চিলড্রেন অব দি মেন’, ‘ইনসাইড ম্যান’, ‘গসফোর্ড পার্ক’, ‘সিন সিটি’ চলচ্চিত্রে অভিনয় করে সমাদৃত হয়েছেন।

মনিকা লিউনস্কির সঙ্গে বিল ক্লিনটনের যৌন কেলেঙ্কারি মার্কিন রাজনৈতিক ইতিহাসে এক কালো অধ্যায় হয়ে রয়েছে। ওই সময় বিল ক্লিনটনের পদত্যাগের দাবিতে সরব ছিল বিরোধীরা। কিন্তু প্রেসিডেন্ট পদ ছাড়েননি বিল ক্লিনটন।

এই ঘটনার দুই দশক পর ২০১৮ সালে হিলারি ক্লিনটন এই বিষয়ে মুখ খোলেন। বলেন, ‘মনিকা লিউনস্কির সঙ্গে ক্লিনটনের যৌন কেলেঙ্কারি বিষয়টি ক্ষমতার অপব্যবহার নয়। লিউনস্কি ছিলেন একজন প্রাপ্তবয়স্ক। এই সম্পর্কে তাঁর সম্মতি ছিল। তাই প্রেসিডেন্ট পদ না ছেড়ে ঠিক কাজই করেছিলেন বিল ক্লিনটন।’

হিলারিকে পাশে রেখে সংবাদ সম্মেলনে মিথ্যা সাক্ষ্য দেন বিল ক্লিনটন। ছবি: রয়টার্স

১৯৯৮ থেকে ১৯৯৯ সাল পর্যন্ত খবরের শিরোনাম হয়েছিল প্রেসিডেন্ট ও শিক্ষানবিশ মনিকার সম্পর্কের বিষয়টি। ক্লিনটন-মনিকার সম্পর্কের খবর জানাজানি হওয়ার পর হিলারিকে পাশে রেখে এক সংবাদ সম্মেলনে ক্লিনটন বলেছেন, ‘আমি মনিকার সঙ্গে কোনো শারীরিক সংসর্গে জড়াইনি।’ ওভাল অফিসে ক্লিনটনের সঙ্গে তাঁর শারীরিক সম্পর্কের বিষয়ে মনিকা নাকি সাক্ষ্য দিয়েছে। কিন্তু তারপরই প্রকাশিত হয়ে পড়ে মনিকা আর বিল ক্লিনটনের ফোনালাপ। সেখানে তাঁরা নিজেরাই এই সম্পর্কের কথা স্বীকার করেন। লিন্ডা ট্রিপ সেই রেকর্ডিং ফাঁস করেন।

আরও জানা গেছে, এই সিরিজে মনিকা লিউনস্কির চরিত্রে অভিনয় করকেন বিনি ফেল্ডস্টাইন, লিন্ডা ট্রিপ হবেন সারাহ পলসন। তবে ক্যামেরার সামনে কে হবেন হিলারি ক্লিনটন, তা এখনো চূড়ান্ত হয়নি।

এর আগে ২০১৮ সালে ‘দ্য ক্লিনটন অ্যাফেয়ার’ নামের ডকু সিরিজের জন্য ২০ ঘণ্টার সাক্ষাৎকার দিয়েছেন মনিকা লিউনস্কি।

টেলিভিশনে ‘ইমপিচমেন্ট’ শিরোনামে এই সিজনটি প্রচারিত হবে ২০২০ সালের ২৭ সেপ্টেম্বর থেকে। কাহিনি শুরু হবে ২০২০ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের আগে থেকে। মজার ব্যাপার হচ্ছে, মনিকা লিউনস্কি এই সিজনের অন্যতম প্রযোজক।