Thank you for trying Sticky AMP!!

জ্যাকসনের খামারবাড়ির দাম কমল

মাইকেল জ্যাকসনের খামারবাড়ি নেভারল্যান্ড র‍্যাঞ্চ

পপ তারকা মাইকেল জ্যাকসনের আলোচিত সেই খামারবাড়ির দাম কমেছে। ২০১৫ সালে নেভারল্যান্ড র‍্যাঞ্চের দাম হাঁকা হয়েছিল ১০ কোটি ডলার। কিন্তু সাড়া পাওয়া যায়নি। পরে দাম কমিয়ে করা হলো ৬ কোটি ৭০ লাখ ডলার। এবার মাত্র ৩ কোটি ১০ লাখ ডলারে সেটি বিক্রির বিজ্ঞাপন দেওয়া হয়েছে। শুধু তা-ই নয়, নেভারল্যান্ড নামটি বদলে নতুন করে এর নাম রাখা হয়েছে সাইকেমোর ভ্যালি র‍্যাঞ্চ।

অনেক দিন পর আবারও নতুন করে আলোচনায় এসেছেন প্রয়াত পপ তারকা মাইকেল জ্যাকসন। তাঁকে নিয়ে দুই পর্বের একটি তথ্যচিত্র তৈরি করেছে এইচবিও। সেখানে সাক্ষাৎকার দিয়েছেন মাইকেল জ্যাকসনের কাছে যৌন নির্যাতনের শিকার দুই ব্যক্তি। কথিত আছে নিজের খামারবাড়িতে নিয়ে দুই শিশুকে যৌন নির্যাতন করেছিলেন মাইকেল জ্যাকসন। সেই দুই শিশু এখন ত্রিশোর্ধ্ব যুবক। খামারবাড়িটির সঙ্গে মিলিয়ে তথ্যচিত্রের নাম রাখা হয়েছে ‘লিভিং নেভারল্যান্ড’। এ বছরই সেটি প্রচার করা হবে।

মাইকেল জ্যাকসনের ওই খামারবাড়িটির যৌথ মালিকানায় রয়েছে দ্য সান্তা বারবারা ও ক্যালিফোর্নিয়া হাউস নামে দুটি প্রতিষ্ঠান। পপ তারকার মৃত্যুর আগে ২ হাজার ৭০০ একরের ওই খামারবাড়িটিতে অনেক কিছু সংযোজন করা হয়। সেখানে আছে রেললাইন, অগ্নিসহায়তা কেন্দ্র, বিস্তীর্ণ বাগান। ১৯৮২ সালে বিরাট এই বাগানবাড়িটির স্থাপত্যশৈলীর নকশা করেছিলেন রবার্ট অলটেভার্স। ১৯৮৯ সালে জ্যাকসন এটি কিনেছিলেন ১৯ কোটি ৫০ লাখ ডলারে। তারপর নিজের মতো করে তিনি সেটার নকশা বদলে নেন। বাড়িটির মূল দালানে আছে ৬টি শোয়ার ঘর, ৯টি বাথরুম, একটি মাস্টার বেডরুম ও দুটি মাস্টার টয়লেটসহ একটি চিলেকোঠা। ভেতরে লেক, সুইমিং পুলসহ খেলার ব্যবস্থা ছাড়াও আছে একটি থিয়েটার হল। তথ্যসূত্র: ফোর্বস