Thank you for trying Sticky AMP!!

মিস ওয়ার্ল্ড হলেন কারোলিনা বিলাফস্কা

মিস ওয়ার্ল্ড ২০২১ কারোলিনা বিলাফস্কা (মাঝে)

মিস ওয়ার্ল্ড ২০২১ হলেন পোল্যান্ডের কারোলিনা বিলাফস্কা। গতকাল স্থানীয় সময় সন্ধ্যায় ক্যারিবীয় দ্বীপ পুয়ের্তো রিকোর স্যান জুয়ানের কোকা–কোলা মিউজিক হলে আয়োজিত এ প্রতিযোগিতায় বিজয়ীদের নাম ঘোষণা করা হয়। প্রতিযোগিতায় প্রথম রানারআপ হয়েছেন ভারতীয় বংশোদ্ভূত মার্কিন যুক্তরাষ্ট্রের বাসিন্দা শ্রী সাইনি ও দ্বিতীয় রানারআপ হয়েছেন আইভরি কোস্টের অলিভিয়া ইয়াস। মিসওয়ার্ল্ডের অফিশিয়াল টুইটার পেজে এসব তথ্য জানানো হয়।

কারোলিনা বিলাফস্কার মাথায় মুকুট পরিয়ে দেন ২০১৯ সালের মিস ওয়ার্ল্ড তনি–অ্যান সিং

‘মিসওয়ার্ল্ড ২০২১’–এর ৭০তম এ আসরের সেরা সুন্দরী কারোলিনা ব্যবস্থাপনায় স্নাতকোত্তরের শিক্ষার্থী। ভবিষ্যতে তাঁর পিএইচডি করার ইচ্ছা আছে। স্বপ্ন দেখেন টেলিভিশন সঞ্চালক ও মোটিভেশনাল স্পিকার হিসেবে ক্যারিয়ার গড়ার। এ ছাড়া সুবিধাবঞ্চিত মানুষদের কল্যাণেও কাজ করতে চান তিনি। গতকাল অনুষ্ঠানমঞ্চে যুদ্ধবিধ্বস্ত ইউক্রেনবাসীর জন্য সমবেদনা জানিয়েছেন এই সুন্দরী। মিস ওয়ার্ল্ড অর্গানাইজেশনের পক্ষ থেকে জানানো হয়েছে, কারোলিনা দুস্থ মানুষদের জন্য কাজ করতে ভালোবাসেন। ইতিমধ্যে সে রকম কিছু কাজে যুক্তও হয়েছেন তিনি। ‘জুপা না পিয়েত্রাইনি’ প্রকল্পের মাধ্যমে সংকটে গৃহহীনদের সহযোগিতা ও জনসচেতনতা বাড়াতে কাজ করে যাচ্ছে তাঁর সংস্থাটি। প্রতি রোববার পোল্যান্ডের একটি শহরের ৩০০ মানুষের কাছে গরম খাবার, পানীয়, পোষাক, মাস্ক, ওষুধ পৌঁছে দেন তিনি। এ ছাড়া তাঁদের আইনি পরামর্শও দেয় তাঁর প্রতিষ্ঠানটি।

ইতিমধ্যে মানবসেবামূলক নানা কর্মকাণ্ডে যুক্ত হয়েছেন কারোলিনা বিলাফস্কা

প্রতিযোগিতার প্রথম রানার-আপ ভারতীয় বংশোদ্ভূত শ্রী সাইনির জন্ম ১৯৯৬ সালে ভারতের লুধিয়ানায়। পাঁচ বছর বয়সে তাঁরা সপরিবার পাড়ি জমান যুক্তরাষ্ট্রে। তিনি সাংবাদিকতায় স্নাতক ডিগ্রি সম্পন্ন করেছেন। বর্তমানে বাবার প্রতিষ্ঠানের ব্যবস্থাপক হিসেবে কাজ করছেন সাইনি।

প্রতিযোগিতার প্রথম রানার-আপ ভারতীয় বংশোদ্ভূত শ্রী সাইনি

‘মিস ওয়ার্ল্ড ২০২১’–এর চূড়ান্ত অনুষ্ঠানের তারিখ ছিল গত বছরের ১৬ ডিসেম্বর। প্রতিযোগিতা শুরুর আগে একসঙ্গে ১৭ প্রতিযোগীর কোভিড শনাক্ত হওয়ায় প্রতিযোগিতা স্থগিত করা হয়।