Thank you for trying Sticky AMP!!

‘চড়-কাণ্ড’ নিয়ে মুখ খুললেন রক

‘ক্রিস রক: সিলেকটিভ আউটরেজ’-এ ক্রিস রক

অস্কারের মঞ্চে গত বছর অভূতপূর্ব এক ঘটনার সাক্ষী হয় বিশ্ব। স্ত্রী জাডা পিংকেট স্মিথকে নিয়ে রসিকতার জেরে সঞ্চালক ক্রিস রককে ঠাটিয়ে চড় কষান উইল স্মিথ। বহুল আলোচিত সেই ঘটনার পর ক্রিসের কাছে ক্ষমা চেয়েছেন স্মিথ, অস্কারে দশ বছরের জন্য নিষিদ্ধ হয়েছেন অভিনেতা। ব্যাপক চর্চিত সেই ঘটনা নিয়ে এক বছর পর মুখ খুললেন ক্রিস রক। গত শনিবার নেটফ্লিক্সের শো ‘ক্রিস রক: সিলেকটিভ আউটরেজ’-এ হাজির হয়ে স্মিথকে পাল্টা নেন জনপ্রিয় কমেডিয়ান।

Also Read: কান চলচ্চিত্র উৎসবে গিয়ে অস্কারের চড়-কাণ্ডের কথা মনে পড়েছে যে কারণে

রয়টার্স জানিয়েছে, গত শনিবার যুক্তরাষ্ট্রের বাল্টিমোরের হিপোড্রোম থিয়েটার থেকে সরাসরি সম্প্রচারিত শোতে হাজির হন ক্রিস রক। নেটফ্লিক্সের ইতিহাসে এটিই প্রথম সরাসরি সম্প্রচারিত শো। শুরুতে অবশ্য অস্কারের চড়-কাণ্ড নিয়ে কোনো কথাই বলেননি রক। কৌতূহল নিয়ে অপেক্ষারত দর্শকদের অনেকেই যখন হতাশ, তখনই মুখ খোলেন রক। তিনি বলেন, ‘আপনারা জানেন আমার সঙ্গে কী হয়েছিল, বিশালাকৃতির স্মিথের কাছে থাপ্পড় খেয়েছিলাম। এটা সবাই জানেন। এক বছর আগে যখন ঘটনাটি ঘটে, তখন মানুষের প্রশ্ন ছিল, ব্যথা পেয়েছি কি না? সেটা আসলে এখনো ভোগাচ্ছে।’

স্ত্রী জাডা পিংকেট স্মিথকে নিয়ে রসিকতার জেরে সঞ্চালক ক্রিস রককে ঠাটিয়ে চড় কষান উইল স্মিথ

অনুষ্ঠানে অস্কারের চড়-কাণ্ড নিয়ে বলতে গিয়ে যেমন নিজের ক্ষোভ উগরে দিয়েছেন, তেমনি রসিকতা করতেও ছাড়েননি জনপ্রিয় এই কমেডিয়ান। শেষ মুক্তি পাওয়া ‘এমানসিপেশন’ ছবিতে ক্রীতদাসের চরিত্রে অভিনয় করেন উইল স্মিথ। রক জানান, ছবির দৃশ্যে স্মিথ যখন মার খাচ্ছিলেন, তিনি উল্লাস করে বলছিলেন, ‘আবার মারো, আসল জায়গা মিস করে গেছ।’

Also Read: অস্কারে ‘চড়’ ঠেকাতে ব্যবস্থা নিচ্ছেন আয়োজকেরা

স্মিথের সঙ্গে নিজের তুলনা করে রক আরও বলেন, ‘উইল স্মিথ আমার চেয়ে আকার-আকৃতিতে যথেষ্ট বড়। পর্দায় তিনি মোহাম্মদ আলির চরিত্র করেছেন, ‘নিউ জ্যাক সিটি’তে আমি করেছি পথশিশুর চরিত্র। এমনকি অ্যানিমেশন ছবিতেও তিনি হাঙরের কণ্ঠ দিয়েছেন, আমি জেব্রার।’ তবে অভিনেতা হিসেবে উইল স্মিথকে যথেষ্ট সমীহ করেন বলেও জানান ক্রিস রক।

অস্কারে স্মিথের হাতে চড় খাওয়ার পর প্রতিক্রিয়া দেখাননি কেন, এ প্রশ্নেরও উত্তর দেন রক, ‘আমার মা–বাবা আমাকে কী শিক্ষা দিয়েছেন? বলেছেন, “সাদাদের সামনে কখনো লড়তে যেয়ো না।”’ রকের বক্তব্য নিয়ে রয়টার্সের পক্ষ থেকে উইল স্মিথের প্রতিনিধির সঙ্গে যোগাযোগ করা হলেও কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি।
অনুষ্ঠানে উইল স্মিথ প্রসঙ্গ ছাড়া ব্রিটেনের রাজপরিবার, কিম কার্ডাশিয়ান, গর্ভপাত, নিজের প্রেম, জীবনসহ নানা প্রসঙ্গে কথা বলেন রক।

Also Read: অস্কারে চড়–কাণ্ডের পর এই প্রথম পুরস্কারের মঞ্চে উইল স্মিথ