Thank you for trying Sticky AMP!!

রাফির ‘মায়া’ হলেন সারিকা

দেড় দশকের অভিনয়জীবনে মাঝখানে কয়েক বছর অভিনয়ে অনিয়মিত ছিলেন সারিকা সাবরিন। বেশ কিছুদিন ধরে আবার কাজে মনোযোগী হয়েছেন। মন দিয়ে কাজ করছেন। গত বছর ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম চরকির ওয়েব ফিল্ম ‘ক্যাফে ডিজায়ার’ দিয়ে ওটিটিতে অভিষেক ঘটে। কয়েক মাস বিরতির পর আবার ওয়েব ফিল্মে অভিনয় করলেন।

ওয়েব ফিল্ম ‘মায়া’র একটি দৃশ্যে সারিকা

‘মায়া’ নামের এই ওয়েব ফিল্মের কেন্দ্রীয় চরিত্র ‘মায়া’ হয়ে আসছেন সারিকা। গতকাল রোববার প্রথম আলোকে এই অভিনয়শিল্পী তা নিশ্চিত করেছেন।

‘মায়া’ ওয়েব ফিল্মের পরিচালক রায়হান রাফী। ঢাকার মোহাম্মদপুর, মিরপুর, বাড্ডাসহ বিভিন্ন লোকেশনে এর শুটিং হয়েছে।

সারিকা বললেন, ‘এটা আসলে পারিবারিক টানাপোড়েনের গল্প। এই সময়ের নারীদের সংগ্রামের গল্প। যেকোনো নারী এই গল্পে নিজেকে খুঁজে পাবেন।’ মায়াতে সারিকার সহশিল্পী কে, তা এখনই জানাতে চাইছেন না অভিনয়শিল্পী ও পরিচালক কেউই। সারিকা বললেন, এটা সাসপেন্স থাকুক। পরিচালকের নিষেধ আছে। কেন বলতে মানা করেছেন, তা–ও জানি না।

ওয়েব ফিল্ম ‘মায়া’র একটি দৃশ্যে সারিকা

অভিনয়শিল্পী সারিকা ও পরিচালক রায়হান রাফী ‘মায়া’ ওয়েব ফিল্মের মাধ্যমে প্রথমবার একসঙ্গে কোনো কাজ করলেন। এই পরিচালকের সঙ্গে কাজ প্রসঙ্গে সারিকা বললেন, ‘রায়হান রাফী একজন চমৎকার পরিচালক, কাজের মধ্য দিয়ে এরই মধ্যে তিনি নিজেকে প্রমাণ করেছেন। তাঁর পরিচালিত সুড়ঙ্গ সিনেমা হলে গিয়ে দেখেছি। তাঁর পরিচালিত অন্য কাজের মধ্যে টান দেখেও ভালো লেগেছে। এবার তাঁর সঙ্গে কাজ হলো। কাজের অভিজ্ঞতা অসাধারণ। পুরো টিম যে পরিমাণ নিবেদন দিয়ে কাজ করে, তা আগে জানা ছিল না। খুবই গোছানো।’

সিনেমাটিতে নিজের চরিত্র সম্পর্কে সারিকা আরও বললেন, ‘দারুণ একটি চরিত্র। এমন চরিত্র সাধারণত পাওয়া যায় না;  প্রস্তাব পেয়েই ভালো লেগেছে। শুটিংয়ের আগে টানা মহড়া করেছি। আশা করছি, দর্শকেরা দারুণ একটি কাজ উপহার পেতে যাচ্ছেন।’ ওয়েব ফিল্মটি প্রচারিত হবে ওটিটি প্ল্যাটফর্ম বিঞ্জে।

অভিনয়ের বাইরে সারিকা নিয়মিত উপস্থাপনাও করছেন। বাংলাভিশনের ‘আমার আমি’ অনুষ্ঠানটি বেশ কিছুদিন ধরে সঞ্চালনা করছেন তিনি।