Thank you for trying Sticky AMP!!

আজ মিউজিক@ডেস্কে কৃষ্ণকলি

কাজের ফাঁকে কর্মীদের বিনোদন দেওয়ার জন্য প্রথম আলো মাসের একটি দিন সংগীতানুষ্ঠানের আয়োজন করে। সেই আয়োজনের ধারাবাহিকতায় সম্প্রতি প্রথম আলো কার্যালয়ে গান শুনিয়ে গেলেন কৃষ্ণকলি ইসলাম। মিউজিক@ডেস্ক নামে এই অনুষ্ঠানটি আজ মঙ্গলবার রাত ১০টায় প্রথম আলোর অনলাইন, ইউটিউব ও ফেসবুক পেজে দেখা যাবে। দেশে–বিদেশের শ্রোতা–দর্শকেরা যাঁর যাঁর জায়গায় বসে উপভোগ করতে পারবেন সেসব গান।

প্রথম আলো অফিসের সপ্তম তলায় আয়োজিত একদম ‘ঘরোয়া’ এই অনুষ্ঠানে বিকেল সাড়ে চারটায় মাইক্রোফোনের সামনে বসেন কৃষ্ণকলি ইসলাম। তিনি শুরু করেন ‘আজ ঝড় ভালোবাসা’ এই গান দিয়ে। ভূমিকায় বলছিলেন, যখন কন্যাসন্তান তাঁর গর্ভে, তখন মাতৃত্ববোধের যে প্রকাশ হয়েছিল, সেই অনুভূতিটাই ছড়িয়ে আছে এই গানে।

এরপর তিনি পরিবেশন করেন তাঁর আরেকটি জনপ্রিয় গান ‘যাও পাখি বলো তারে, সে যেন ভোলে না মোরে’। মূলত আমাদের লোকজ বহুশ্রুত যে পঙ্ক্তিগুলো রয়েছে, তারই একটি ‘যাও পাখি বলো তারে’। কৃষ্ণকলির তৃতীয় গান ছিল, ‘বন্ধু তোমার চোখের মাঝে চিন্তা খেলা করে’।

বন্ধুতা ব্যাপারটা সামষ্টিকভাবে দেখার বিষয়টিই এ গানে নিহিত। শেষ দুটি গান ছিল একদমই নতুন। যে গানগুলো এখনো কোথাও প্রকাশিত হয়নি। এ বছরই গান দুটি আসবে বলে শিল্পী জানালেন। গান দুটি হলো ‘ভাবনার গভীরে, ঘুরে ঘুরে রোদ্দুরে’ এবং ‘ভালোবাসি ভালোবাসি বলে, গেয়ে যাই ওরে, যত দিন বেঁচে থাকি’। কৃষ্ণকলির সঙ্গে এদিন গিটার বাজিয়েছেন অর্ক ও অনীক।
এর আগে মিউজিক@ডেস্ক অনুষ্ঠানে গান শুনিয়ে গেছেন বাপ্পা মজুমদার, রাহুল আনন্দ ও হায়দার হোসেন।