Thank you for trying Sticky AMP!!

টিকিটের টাকা ফেরত দিয়েছে বন জোভি

জন বন জোভি। ছবি: সংগৃহীত

করোনাভাইরাসের এই মহামারিতে নগদ টাকা হাতে থাকা দরকার। ভক্তরা যাতে কেনাকাটা ও জরুরি বিল পরিশোধ করতে পারেন, সে জন্য কনসার্টের টিকিটের টাকা ফেরত দিচ্ছে জনপ্রিয় মার্কিণ গানের দল বন জোভি। সে জন্য গ্রীষ্মের কনসার্টটি বাতিল করেছে তারা।

মে মাসে প্রকাশিত হওয়ার কথা ছিল বন জোভির নতুন গানের অ্যালবাম 'বন জোভি ২০২০।' সেই মোতাবেক অ্যালবামের প্রচারণার জন্য সংগীত সফর শুরু হওয়ার কথা জুন মাসে। জুনের ১০ তারিখে ওয়াশিংটন থেকে শুরু হয়ে কনসার্ট শেষ হওয়ার কথা ছিল জুলাইয়ের ২৮ তারিখ নিউইয়র্কের ম্যাডিসন স্কয়ার গার্ডেনে। ভক্তরা আগাম এসব কনসার্টের টিকিট কিনে নয়তো বুকিং দিয়ে রেখেছিলেন। করোনাভাইরাস সংক্রমণের কারণে কনসার্টগুলো স্থগিত না করে বাতিল করে দিয়েছে বন জোভি।

রোলিং স্টোনকে দেওয়া এক বিবৃতিতে বন জোভি জানিয়েছে, এই কঠিন সময়ে আমরা সব সময় ভক্তদের সঙ্গে আছি, তারাও সব সময় আমাদের সঙ্গে ছিল। সবকিছু আবার আগের মতো হয়ে গেলে আমরা আবারও একত্র হবো। আমরা সব সময় আমাদের খবর জানাব সবাইকে।

বন জোভির এ কনসার্টটি ছিল অনেক দিক থেকেই বিশেষ। এ কনসার্টে দলটির সঙ্গে যুক্ত হওয়ার কথা ছিল খ্যাতিমান গায়ক ব্র্যায়ান অ্যাডামসের।

যদিও করোনাভাইরাসের উপদ্রব শুরু হওয়ার পর অনেক টিকিট বিক্রেতা কনসার্টের টিকিট ফেরত নিতে চাইছিল না। কিন্তু বন জোভির আহ্বানের পর সবগুলো বিক্রেতা প্রতিষ্ঠানই টিকিটের টাকা ফেরত দিতে বাধ্য থাকবে। তবে কনসার্ট না হলেও গত সপ্তাহে ভক্তদের জন্য একটি নতুন গান প্রকাশ করেছে বন জোভি। 'ডু হোয়াট ইউ ক্যান' শিরোনামে সেই গানটি শোনা যাবে জন বন জোভির ইনস্টাগ্রামে গেলেই।

করোনার দিনে কেবল টিকিটের অগ্রিম টাকা ফেরত দিয়েই বিরাট ভূমিকা রাখল বন জোভি? এ রকম প্রশ্ন যাদের মনে আসবে, তাদের জানতে হবে আরও একটি তথ্য। বন জোভি ব্যান্ডের দলনেতা জন বন জোভির আছে একটি রেস্তোরাঁ। অভুক্তরা সেখানে খেতে পারেন বিনামূল্যে। যারা টাকা দিয়ে খেতে পারেন, তারা সেখানে অভুক্তদের জন্য টাকা রেখে যান, সেই টাকায় খাওয়ানো হয় ক্ষুধার্তদের। এই করোনাকালে সপ্তাহে ৫ দিন সেই রেস্তোরাঁয় শ্রম দিচ্ছেন শিল্পী নিজে। রেড ব্যাংক অঞ্চলে জেবিজে সোল কিচেন থেকে করোনায় ক্ষতিগ্রস্থদের কাছে খাবার পৌঁছে দেওয়া হচ্ছে। তাঁর সঙ্গে যুক্ত হয়েছেন আরও অনেকে।

গত ডিসেম্বরেও এক জরিপে দশক সেরা গানের দল নির্বাচিত হয়েছে বন জোভি। আর সেই জরিপে বিবেচনায় আনা হয়েছিল তাদের বার্ষিক কনসার্ট টিকিট বিক্রি থেকে আয়কে। ২০০৯ থেকে ২০১৯ পর্যন্ত কনসার্ট বিক্রি থেকে তাদের আয় ছিল ৮শ ৬৯ মিলিয়ন মার্কিন ডলার।