Thank you for trying Sticky AMP!!

ফোয়াদ নাসের বাবুর হার্ট অ্যাটাক, রিং পরানো হয়েছে

ফোয়াদ নাসের বাবু

‘শুক্রবার সন্ধ্যা থেকেই বাবুর (ফোয়াদ নাসের বাবু) খুব অস্থির লাগছিল। একবার বসে, একবার দাঁড়ায়। পায়চারি করছিল। বলছিল, বুকের ভেতরটা কেমন জানি চাপ দিয়ে ধরছে। তবে ব্যথার কথা আমাকে কিছু বলেনি। রাতে পরিস্থিতি আরেকটু খারাপ হলে হাসপাতালে ভর্তি করাই।’ বলছিলেন ব্যান্ড ফিডব্যাকের প্রতিষ্ঠাতা সদস্য ও সংগীত পরিচালক ফোয়াদ নাসের বাবুর স্ত্রী দিনা নাসের।

ফোয়াদ নাসের বাবু

শারীরিক অসুস্থতা অনুভব করলে ফোয়াদ নাসের বাবুকে গতকাল রাত সাড়ে ১১টায় মহাখালীর ইউনিভার্সেল কার্ডিয়াক হাসপাতাল ভর্তি করানো হয়। এরপর চিকিৎসকেরা নানা পরীক্ষা-নিরীক্ষা শেষে জানতে পারেন তাঁর হার্ট অ্যাটাক হয়েছে। চিকিৎসকের বরাত দিয়ে আজ শনিবার বেলা ১১টায় বরেণ্য এই সংগীত পরিচালকের স্ত্রী দিনা নাসের বলেন, ‘বাবুর হার্টে একটি রিং (স্ট্যান্ট) পরানো হয়েছে। এখন মোটামুটি ভালো আছে শুনেছি। সবাই ওর জন্য দোয়া করবেন।’

মেয়ে পূর্ণার সঙ্গে ফোয়াদ নাসের বাবু

ঘটনার বর্ণনা দিয়ে স্ত্রী দিনা নাসের বললেন, ‘শুক্রবার সন্ধ্যায় অস্থির লাগার কথা বললে বাসার কাছের একটি হাসপাতালে নিয়ে যাই। এরপর ইসিজি ও ব্লাডের কয়েকটি টেস্ট করাই। ওষুধপথ্য নিয়ে বাসায় ফিরে আসি। প্রেশারের ওষুধ খেয়ে বাবু যথারীতি যেমন থাকে তেমনই ছিল। রাত সাড়ে আটটার দিকে ঘুমিয়ে পড়ে। ১১টার দিকে ভাত খাওয়ার জন্য ঘুম থেকে ওঠানো হয়। তখন আবারও বলছিল, ওর খুব অস্থির লাগছে। এরপর আমার মেয়েকে ডেকে বলি, এখন আর বাসায় রাখার দরকার নেই। দ্রুত হাসপাতালে নিয়ে যাই। পরীক্ষা-নিরীক্ষা শেষে জানতে পারি, তার হার্ট অ্যাটাক হয়েছে। এরপর রাত সাড়ে তিনটার দিকে অস্ত্রোপচার করে হার্টে রিং পরানো হয়। এই মুহূর্তে চিকিৎসকেরা তাঁকে পর্যবেক্ষণে রেখেছেন।’

ফোয়াদ নাসের বাবু

এদিকে ফোয়াদ নাসের বাবুর অসুস্থতার খবর জানতে পেরে দ্রুত হাসপাতালে ছুটে যান শওকত আলী ইমন, পার্থ বড়ুয়া, বাপ্পা মজুমদার, রিপন খান, পার্থ মজুমদার, সুজন আরিফ প্রমুখ। তাঁরা ফোয়াদ নাসের বাবুর হার্টে স্ট্যান্ট পরানো পর্যন্ত হাসপাতালে ছিলেন।
দেশের অন্যতম সংগীত পরিচালক ও ফিডব্যাক ব্যান্ডের প্রতিষ্ঠাতা সদস্য ফোয়াদ নাসের বাবু। ব্যান্ড পরিচালনার পাশাপাশি সংগীত পরিচালক হিসেবে টানা পাঁচ দশক কাজ করে চলেছেন তিনি। ব্যান্ডের পাশাপাশি তিনি বিজ্ঞাপন চিত্রের সংগীত, নাটকের আবহসংগীত, অডিও ও চলচ্চিত্রে সংগীত পরিচালক হিসেবে কাজ করছেন।