Thank you for trying Sticky AMP!!

শুভশ্রী গঙ্গোপাধ্যায়ের প্রথম ওয়েব সিরিজ, ‘ইন্দুবালা ভাতের হোটেল’

ইন্দুবালা ভাতের হোটেলের মালিক কে? শুভশ্রী?

একটি পুরোনো ভবনের দরজা দিয়ে বের হয়ে আসছেন একজন বৃদ্ধা। পরনে সাদা শাড়ি, মাথার চুল সাদা, চোখে চশমা। দরজার ওপর লেখা ‘ইন্দুবালা ভাতের হোটেল’, ১৪/২ ছেনু মিত্র লেন, কলকাতা-৭০০০৯। ছবির মানুষটি কি ইন্দুবালা? আসলে তিনি কে? একটু খেয়াল করলে বোঝা যায়, তিনি কলকাতার অভিনেত্রী শুভশ্রী। বুধবার সারা দিন এই ছবি বিনোদন দুনিয়ায় চর্চিত ছিল।

শুভশ্রী বারবার বিভিন্ন ধরনের চরিত্রে অভিনয় করে নিজের দক্ষতা প্রমাণ করেছেন। বাণিজ্যিক ধাঁচের ছবি তো বটেই, এর আগে তাঁকে ‘পরিণীতা’ ছবিতে ভিন্ন ধরনের চরিত্রে দেখা গেছে। ২০১৯ সালে ‘পরিণীতা’ ছবির মাধ্যমে একদম ভিন্ন আঙ্গিকে নিজেকে উপস্থাপন করেছেন এই অভিনেত্রী।

শুভশ্রী গঙ্গোপাধ্যায়

এরপর থেকে প্রতিনিয়তই নিজেকে নতুন রূপে উপস্থাপনের চেষ্টা করেছেন শুভশ্রী। কাজ করেছেন ‘হাবজি গাবজি’, ‘ধর্মযুদ্ধ–এর মতো গল্পনির্ভর সিনেমায়। ‘বৌদি ক্যানটিন’ ছবিতেও অন্য রূপে ধরা দিয়েছিলেন অভিনেত্রী।

১৫ বছর ধরে চলছে বিনোদন অঙ্গনে কাজ করছেন শুভশ্রী। অভিনয়জীবনের এই পর্যায়ে এসে নিজেকে নতুন করে উপস্থাপন করার চেষ্টা করছেন। সেটিও আবার ‘ভাতের হোটেল’ দিয়ে! না, একেবারে বাজারের কোনো ভাতের হোটেল নয়, এটা শুভশ্রীর প্রথম ওয়েব সিরিজ, ‘ইন্দুবালা ভাতের হোটেল’। নির্মাণ করেছেন দেবালয় ভট্টাচার্য।

এই সিরিজ দিয়েই ওটিটিতে অভিষেক হচ্ছে শুভশ্রীর। সংগত কারণে যারপরনাই খুশি এই শিল্পী। বেশ কিছুদিন আগেই প্রকাশ করা হয় শুভশ্রীর ফার্স্ট লুক। সেখানে তিনি এক বৃদ্ধার রূপে হাজির হয়েছিলেন। বুধবার আরও একটি ছবি শেয়ার করে অভিনেত্রী জানান, শিগগিরই ছবিটি মুক্তি পাবে ওটিটিতে। ক্যাপশনে লিখেছেন, ‘সে আসছে।’ হ্যাশট্যাগ ব্যবহার করে লেখেন, ‘ইন্দুবালা ভাতের হোটেল।’ এ ছাড়া তিনি এই পোস্টে হইচইকেও মেনশন করেন।

বেশ কিছুদিন আগেই প্রকাশ করা হয় শুভশ্রীর ফার্স্ট লুক

অভিনেত্রীর বহু ভক্ত তাঁর এই পোস্টে মন্তব্য করেছেন। বাংলাদেশের অভিনেত্রী ভাবনা লিখেছেন ‘ওয়াও।’ সংগীতশিল্পী ইমন চক্রবর্তী লিখেছেন, ‘এই মেয়েটা।’ অভিনেত্রী শ্রীমা ভট্টাচার্য লিখেছেন, ‘অপেক্ষা করছি।’ আবার কেউ লিখেছেন, ‘আর অপেক্ষা করতে পারছি না।’ তো আরেকজন লিখেছেন, 'পোস্টার দেখেই মনে হচ্ছে, দারুণ হবে ছবিটা।’ কেউ কেউ অভিনেত্রীকে নতুন এই কাজের শুভেচ্ছাও জানিয়েছেন।

শুভশ্রী গঙ্গোপাধ্যায়

কল্লোল লাহিড়ীর উপন্যাস ‘ইন্দুবালা ভাতের হোটেল’ অবলম্বনে নির্মিত হয়েছে এই সিরিজ। এতে ১৬ থেকে ৭৫ বছর বয়সীর রূপে দেখা যাবে শুভশ্রীকে। এই সিরিজে অভিনেত্রী দুই সন্তানের বিধবা মা। সংসার ও সন্তান পালনের জন্য খুলবেন ভাতের হোটেল। এই নারীর জীবনসংগ্রামই ফুটে উঠবে ওয়েব সিরিজে। সিরিজটিতে আরও অভিনয় করেছেন পরমব্রত চ্যাটার্জি, সোহম চক্রবর্তী প্রমুখ। ওটিটি প্ল্যাটফর্ম হইচইতে শিগগিরই মুক্তি পাবে এই সিরিজ।

১৫ বছর ধরে চলছে বিনোদন অঙ্গনে কাজ করছেন শুভশ্রী গঙ্গোপাধ্যায়

Also Read: আরও ৪০ বছর একসঙ্গে থাকবেন রাজ-শুভশ্রী

Also Read: বাবা–মা হলেন রাজ–শুভশ্রী