Thank you for trying Sticky AMP!!

জয়া বললেন, আমি সিরিয়াল কিলারকে চিনি...

জয়া আহসান। ছবি: ট্রেলার থেকে

সামনে বসা দুই পুলিশ কর্মকর্তা। হন্য হয়ে তাঁরা এক সিরিয়াল খুনিকে খুঁজছেন। কিন্তু কোনো তথ্যই নেই পুলিশের কাছে। পুলিশ বিভাগ এই নিয়ে মাথায় হাত দিয়ে বসে আছে। আর এমন মুহূর্তে বাংলাদেশের অভিনেত্রী জয়া আহসান বললেন, ‘আমি সিরিয়াল কিলারকে চিনি। ও নিজেকে ভগবান বিষ্ণুর অবতার মনে করে। টু বি স্পেসিফিক দশম অবতার।’ পুলিশের সামনে খুনিকে নিয়ে এমন খোলামেলা তথ্য দেওয়ায় জয়ার ভক্তরা হয়তো ভাবতে পারেন, ‘জয়া আবার কোন গোলকধাঁধায় পড়লেন!’ এটা সত্য বলে ভাববেন না। এসব জয়া অভিনীত ‘দশম অবতার’ সিনেমার একটি সংলাপ।

আজ মুক্তি পেয়েছে সিনেমাটির অফিশিয়াল ট্রেলার। তবে পুরো ট্রেলারে বেশ ভালো করেই বোঝা যায়, জয়া এবার গোলকধাঁধায় জড়িয়ে যাচ্ছেন। সিনেমায় পুলিশ কর্মকর্তার চরিত্রে দেখা যাবে প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ও অনির্বাণ চক্রবর্তীকে। ট্রেলারে তাঁদের খুনসুটি দর্শক পছন্দ করেছেন।

জয়া আহসান

সৃজিত মুখার্জি পরিচালিত ‘দশম অবতার’ এবার পূজায় মুক্তি পাচ্ছে। সে উপলক্ষে মুক্তি পাওয়া তারকাবহুল সিনেমার ট্রেলারের প্রশংসা করছেন দর্শকেরা। ক্রাইম থ্রিলার গল্পটি নিয়ে এতটুকু আঁচ করা যায়, এখানে এক সিরিয়াল কিলার একের পর এক খুন করে আড়ালে চলে যায়, কিন্তু পুলিশ দিশাহারা। অন্যদিকে সিরিয়াল কিলারের কাছে খুন মানে জঞ্জাল। এই জঞ্জাল সাফ করে সে আবার সরে যেতে চায়। পরে শোনা যায়, ‘আমার সঙ্গে ঈশ্বর কথা বলে’—এমন সংলাপ। সিরিয়াল কিলারকে নিয়ে রহস্যের দানা বাঁধতে থাকে। ধরে নেওয়া যায়, এই খুনিকে ধরতেই জমে উঠবে সিনেমাটি। শুধু থ্রিলারই নয়, দুই সিনিয়র–জুনিয়র পুলিশের উৎকণ্ঠা, এর সঙ্গে যোগ হয় প্রেম, প্রতিশোধ ও প্রলয়ের গল্প।

‘দশম অবতার’ সিনেমার পোস্টার

৬ সেপ্টেম্বর জয়া আহসানসহ ‘দশম অবতার’ সিনেমার চার চরিত্রের ‘লুক’ প্রকাশ করেছে জিও স্টুডিওস ও এসভিএফ এন্টারটেইনমেন্ট। ছবিতে মেরুন রঙের জ্যাকেট, খোলা চুলে কঠোর দৃষ্টিতে ধরা দিয়েছিলেন দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী। নির্মাতা সৃজিত মুখার্জির কপ ইউভার্সের প্রথমবারের মতো কোনো নারী পুলিশের দেখা মিলতে যাচ্ছে। আর রহস্যজনক চরিত্রটিতে দেখা যাবে জয়া আহসানকে।

জয়া আহসান। ছবি: এসভিএফ

‘২২শে শ্রাবণ’ ছবির প্রিক্যুয়েল ‘দশম অববার’। জয়া আহসান ছাড়াও ‘২২শে শ্রাবণ’-এর প্রবীর রায়চৌধুরী চরিত্রের অভিনেতা প্রসেনজিৎ, ‘ভিঞ্চি দা’ সিনেমার বিজয় পোদ্দার চরিত্রের অভিনেতা অনির্বাণ ভট্টাচার্য ফিরছেন ‘দশম অবতার’ সিনেমায়। সঙ্গে যীশু সেনগুপ্তও রয়েছেন। সিনেমার সংগীতের দায়িত্ব নিয়েছেন অনুপম রায়, রূপম ইসলাম, ইন্দ্রদীপ দাশগুপ্ত। এবার দুর্গাপূজায় সিনেমাটি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে বলে জানিয়েছে প্রযোজনা প্রতিষ্ঠানটি।