Thank you for trying Sticky AMP!!

ঋতুপর্ণা সেনগুপ্ত। ছবি: সংগৃহীত

‘আমার লবঙ্গলতা’: বিয়ের আগের প্রেম, পরে প্রকাশ পেতেই শুরু হয় জটিলতা

বয়সের সীমায় বাঁধা যায় না ঋতুপর্ণাকে। তিনি যেন চিরতরুণ! ভক্তরা বলেন, ঋতুপর্ণা আছেন, থাকবেন। নতুন নতুন চমক নিয়ে দর্শকদের মনে দোলা দেবেন। অবশ্যই নায়িকা বেশেই। এবারও নতুন চমক নিয়ে হাজির ঋতুপর্ণা সেনগুপ্ত। আসতে চলেছে ঋতু অভিনীত ‘আমার লবঙ্গলতা’। মুক্তির অপেক্ষায় দিন গুনছে ছবিটি। প্রেক্ষাগৃহে আবারও ঋতুর আলোয় জ্বলজ্বল করে উঠবে ‘আমার লবঙ্গলতা’।
ছবিটি পরিচালনা করেছেন বাপ্পা বন্দোপাধ্যায়। সম্প্রতি প্রকাশ্যে এল সিনেমার ট্রেলার। পাঁচতারা হোটেলে ট্রেলার লঞ্চ করেন ঋতুপর্ণা নিজেই। লাল টুকটুকে বেনারসিতে লবঙ্গলতার বেশেই হাজির হন নায়িকা। নায়িকার সঙ্গে ছিলেন প্রযোজক রঞ্জনা গঙ্গোপাধ্যায়সহ ছবির অন্যান্য কলাকুশলী। অনুষ্ঠানে ছিলেন চৈতি ঘোষালও। যাঁর ‘নেভার মাইন্ড’ ছবিতে নায়িকারূপে হাজির হবেন ঋতুপর্ণা।

ফেরা যাক মূল প্রসঙ্গে, ‘আমার লবঙ্গলতা’ তৈরি হয়েছে বিখ্যাত সাহিত্যিক বঙ্কিমচন্দ্র চট্টেপাধ্যায়ের ‘রজনী’ উপন্যাস অবলম্বনে। ছবির অন্য দুই আকর্ষণ হলো সদ্য প্রয়াত অভিনেত্রী শ্রীলা মজুমদার এবং প্রয়াত সুরকার বাপ্পি লাহিড়ি। সিনেমাটির গানে সুর করেছেন বিখ্যাত এই শিল্পী। দুজনের প্রতি সম্মান জানিয়েই অনুষ্ঠান শুরু করেন আয়োজকেরা।

আলমগীর, ঋতুপর্ণা সেনগুপ্ত

ছবিটি নিয়ে ঋতুপর্ণা বলেন, ‘কিছুদিন আগেই “দত্তা”মুক্তি পেয়েছে। সেটি শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের উপন্যাস অবলম্বনে। আর “লবঙ্গলতা” বঙ্কিমচন্দ্রের উপন্যাস অবলম্বনে। সাহিত্যনির্ভর ছবি সব সময় ভালো হয়। কঠিন ভাষাকে সহজ করে, সাহিত্যরস ঠিকঠাক রেখেই ছবিটি বানিয়েছেন বাপ্পা। এক নারীর দুই রূপ এই ছবিতে ফুটিয়ে তোলার সুযোগ পেয়েছি। আশা করছি দর্শকদের ভালো লাগবে।’
ছবি নিয়ে ভীষণ খুশি প্রযোজক রঞ্জনাও। তিনি বলেন, ‘আমি সাহিত্যপ্রেমী।

ঋতুপর্ণা সেনগুপ্ত ও বাপ্পি লাহিড়ী

সাহিত্যনির্ভর ছবির প্রতিই বরাবরের ঝোঁক। মাঝে করোনার কারণে ছবি মুক্তি স্থগিত ছিল। খুব মন খারাপ হয়ে গিয়েছিল। ঋতু সেই সময় বলেছিল, “আমি আছি দিদি। চিন্তা কোরো না।” ঋতু না থাকলে আজও ছবিটি ক্যানবন্দী হয়ে পড়ে থাকত।’

ঢাকায় ঋতুপর্ণা সেনগুপ্ত

উপন্যাস অনুযায়ী ছবিতে ঋতুপর্ণার বিপরীতে থাকবেন দুজন নায়ক। একজন বাংলাদেশের আলমগীর, অন্যজন ইন্দ্রনীল সেনগুপ্ত। বিয়ের আগের প্রেম পরে প্রকাশ পেতেই শুরু হয় জটিলতা। অন্যদিকে দৃষ্টিশক্তিহীন রজনীর সম্পর্ক নিয়েও আছে টানাপোড়েন। যদিও এখনই ছবি মুক্তির তারিখ ঘোষণা করেননি এর কলাকুশলীরা।