Thank you for trying Sticky AMP!!

সব বিতর্ক থামিয়ে এক মঞ্চে দেব-সৃজিত, চমকে গেলেন ভক্তরাও

‘ব্যোমকেশ ও দুর্গ রহস্য’–এ দেব। টুইটার

বিতর্কের শুরু মাস কয়েক আগে। অভিনেতা, প্রযোজক দেব ঘোষণা দেন, শরদিন্দু বন্দ্যোপাধ্যায়ের ব্যোমকেশ কাহিনি ‘দুর্গ রহস্য’ নিয়ে তিনি নতুন ছবি বানাচ্ছেন—‘ব্যোমকেশ ও দুর্গ রহস্য’। ছবিতে প্রথমবারের মতো ব্যোমকেশ চরিত্রে দেখা যাতে তাঁকে, এটির প্রযোজকও তিনি। এর কিছুদিন পরই ‘দুর্গ রহস্য’ নিয়ে সিরিজের ঘোষণা দেন সৃজিত মুখার্জি। এরপরই সামাজিক যোগাযোগমাধ্যমে শুরু হয় বিতর্ক—কার ব্যোমকেশ ভালো আর কারটা খারাপ হবে! বিষয়টি নিয়ে আলোচনা-সমালোচনার মধ্যে নতুন চমক দিলেন দেব। নিজের ছবির ট্রেলার উন্মোচনে তিনি হাজির করেন ‘প্রতিপক্ষ’ ব্যোমকেশ টিমকে। যা দেখে চমকে গেছেন এই তারকার ভক্ত-অনুসারীরা।

দেব ব্যোমকেশ হচ্ছেন—এ ঘোষণার পরই তাঁকে নিয়ে বিদ্রূপ করা শুরু হয়। সাধারণ দর্শক তো বটেই, পশ্চিমবঙ্গের অনেক অভিনেতাও মন্তব্য করেন, ‘দেবকে ব্যোমকেশ হিসেবে মানাবে না।’ পরে সৃজিত যখন একই উপন্যাস অবলম্বনে সিরিজ নির্মাণের ঘোষণা দেন, তখন ভক্তরা স্পষ্টই দুই ভাগে ভাগ হয়ে যান।

Also Read: শাকিবের পর এবার লুক দিয়ে চমকে দিলেন দেব

বিষয়টি নিয়ে আরও কাদা–ছোড়াছুড়ি শুরু হয়, যখন মাত্র কয়েক ঘণ্টার ব্যবধানে দেবের প্রযোজনা সংস্থা ও হইচইয়ের পক্ষ থেকে তাদের সিনেমা ও সিরিজের পোস্টার মুক্তি দেওয়া হয়। অনেকেই ধরে নিয়েছিলেন, এরপর হয়তো তারা একই দিনে ট্রেলার, সিনেমা মুক্তি দিয়ে অলিখিত লড়াইটা চালিয়ে যাবে।

সৃজিত মুখার্জি

তবে আজ সব বিতর্কের অবসান ঘটল। বৃহস্পতিবার বিকেলে কলকাতায় ছিল ‘ব্যোমকেশ ও দুর্গ রহস্য’-এর ট্রেলার প্রকাশ অনুষ্ঠান। যেখানে সৃজিতসহ অন্য পুরো টিমকে আমন্ত্রণ জানিয়ে চমকে দেন দেব।

দেব এন্টারটেইনমেন্টের ফেসবুক ও ইউটিউব চ্যানেল থেকে সরাসরি সম্প্রচারিত হয় ‘ব্যোমকেশ ও দুর্গ রহস্য’-এর ট্রেলার প্রকাশ অনুষ্ঠান। যেখানে সৃজিত মুখার্জি, অনির্বাণ ভট্টাচার্য, সোহিনী সরকারসহ পুরো টিম হাজির ছিল। সৃজিতের সিরিজে ব্যোমকেশের চরিত্রে অভিনয় করেছেন অনির্বাণ, সোহিনী করেছেন সত্যবতীর চরিত্র।

দেব বলেন, তিনি কোনো তর্কবিতর্ক চান না, সবাইকে নিয়ে বাংলা ইন্ডাস্ট্রিকে এগিয়ে নিতে চান। তাই সৃজিতসহ অন্য ‘দুর্গ রহস্য’-এর পুরো টিমকে আমন্ত্রণ জানিয়েছেন। সৃজিত ও অনির্বাণ এখন ব্যস্ত ‘দশম অবতার’-এর শুটিংয়ে। এই ব্যস্ততার মধ্যে শুটিং ফেলে তাঁর অনুষ্ঠানে আসার জন্য সৃজিতসহ সবাইকে ধন্যবাদ জানান। এ ছাড়া তিনি সৃজিতের সিরিজের সাফল্যও কামনা করেন।

সৃজিত বলেন, একই উপন্যাস নিয়ে অনেকগুলো কাজ হতে পারে। সবাই ভিন্ন ভিন্ন প্রেক্ষাপট থেকে নিজের গল্প বলতে চায়। ‘দুর্গ রহস্য’ নিয়ে সিনেমা ও সিরিজের ক্ষেত্রেও সেটা হয়েছে। তিনি দেবের ‘ব্যোমকেশ ও দুর্গ রহস্য’ সিনেমার ট্রেলারের প্রশংসাও করেন।

‘ব্যোমকেশ ও দুর্গ রহস্য’–এর দৃশ্য। ছবি : ফেসবুক থেকে

দেবের ‘ব্যোমকেশ ও দুর্গ রহস্য’ মুক্তি পাবে আগামী ১১ আগস্ট। অন্যদিকে কাছাকাছি সময়ে সৃজিতের সিরিজটিও মুক্তি পাবে।