Thank you for trying Sticky AMP!!

ঈদে অনলাইনের জন্য নির্মাণ করা হচ্ছে ওয়েব সিরিজ

ইউটিউব চ্যানেলের জন্য নির্মিত হয়েছে ভাই, কিছু বলতে চায় নাটকটি। অভিনয় করেছেন আফরান নিশো ও সাফা কবির

ঈদে নিশ্চয় আপনি বিনোদন খুঁজতে চোখ রাখবেন দেশের টেলিভিশন চ্যানেলে। সিনেমা দেখার জন্য যাবেন প্রেক্ষাগৃহে। কিন্তু এসবের বাইরেও বিনোদনের জন্য দু-তিন বছর হলো একটা মাধ্যম দাঁড়িয়ে গেছে। সেটা হলো ‘অনলাইন’ মাধ্যম। বিশেষ করে, ভিডিও দেখার সাইট ইউটিউব।

এ ছাড়া স্বতন্ত্র কিছু ভিডিও স্ট্রিমিং সাইটও রয়েছে। এ কারণেই নিয়মিত নির্মাণ করা হচ্ছে অনলাইনের জন্য ওয়েব সিরিজ। বছরজুড়ে কিছু কাজ হলেও ঈদ সামনে রেখে বৃহৎ পরিসরে কাজ হয়। বেশ কিছু ইউটিউব চ্যানেলে প্রচারিত হয় তরুণ পরিচালকদের এসব নির্মাণ। এর মধ্যে কোনোটা এক ঘণ্টার, কোনোটা কয়েক পর্বের ধারাবাহিক। কিছু আবার মুক্তি পাচ্ছে ঈদের আগেই। যেমন আজ গানচিলের ইউটিউবে মুক্তি পাবে সৌমিক-তাসনুভা তিশা অভিনীত অপেক্ষা নামের একটি নাটক। ওয়ারিশ আসাদের গল্পে নাটকটি পরিচালনা করেছেন পার্থ পলিনিউজ ফলিয়া। গানচিলের কর্ণধার আসিফ ইকবাল বললেন, ‘আমরা এ বছর আমাদের চ্যানেলে আরও কিছু নাটক ও ওয়েব সিরিজ মুক্তি দেব। এখন সেসবের প্রস্তুতি চলছে।’

সৌমিক-তাসনুভা তিশা অভিনীত অপেক্ষা নাটকটি দেখা যাবে গানচিলের ইউটিউব চ্যানেলে

প্রযোজনা প্রতিষ্ঠান বাংলা ঢোলের প্রযোজনায় ঈদে মুক্তি পাচ্ছে একটি ওয়েব সিরিজের নতুন দুটি পর্ব। ‘ডিটেকটিভ লাভলু মিয়া’ নামের এই সিরিজ এখন দেখা যাচ্ছে ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম রবি স্ক্রিন ও এয়ারটেল স্ক্রিনে। এই সিরিজে এবারের ঈদে প্রচারিত হবে ‘অপহরণ’ ও ‘ভয়ংকর রাত’ নামের দুটি গল্প। সাকিব রায়হানের চিত্রনাট্য ও পরিচালনায় ডিটেকটিভ লাভলু মিয়ার চরিত্রে অভিনয় করেছেন আজাদ আবুল কালাম।

এদিকে অনলাইনের জন্য নিয়মিত নাটক ও ওয়েব সিরিজ নির্মাণ করেন তরুণ নির্মাতা মাবরুর রশীদ। বেশির ভাগই এক ঘণ্টার। ঈদ সামনে রেখে ওজন এন্টারটেইনমেন্টের জন্যই নির্মাণ করছেন তিনটি নাটক। এর মধ্যে ভাই, কিছু বলতে চায় শিরোনামের নাটকটিতে অভিনয় করেছেন আফরান নিশো ও সাফা কবির। একই অভিনেতা অভিনয় করছেন মাবরুর রশীদের হোম টিউটর নামের আরও একটি এক ঘণ্টার নাটকে। এটিও প্রচারিত হবে একই চ্যানেলে। নির্মাতা বলেন, আরও তিনটি ইউটিউব চ্যানেলের জন্য নির্মাণ করছেন এক ঘণ্টার নাটক।

ঈদে ওয়েব সিরিজে বেশি দেখা যাবে টয়াকে

এ ছাড়া অভিনয়শিল্পী মুমতাহিনা টয়া, হৃদি, তামিম মৃধা, জাকি, সৌভিককে নিয়ে গেইম নামে একটি সাত পর্বের ওয়েব সিরিজ নির্মাণ করবেন তপু খান। বলেন, এখনো শুটিং করেননি তিনি। আগামী মাসের শুরুতেই শুটিংয়ে নামবেন আর প্রচারিত হবে আসছে ঈদে।

এ ছাড়া নির্মাতা স্বরাজ দেব অনলাইনের জন্য নির্মাণ করেছেন মেমোরি নামের একটি সাত পর্বের ওয়েব সিরিজ। এতে অভিনয় করেছেন জোভান, টয়া, শামীম হোসেনসহ অনেকে। এটি প্রচারিত হবে আসছে ঈদুল ফিতরের দিন থেকে।

বিজ্ঞাপনের ঝামেলাবিহীন বিনোদনের কারণে ঈদে জমে উঠতে পারে অনলাইন মাধ্যম।