Thank you for trying Sticky AMP!!

৪ জানুয়ারি চ্যানেল আইয়ে প্রকৃতি মেলা

‘প্রকৃতি মেলা ২০২০’ উপলক্ষে চ্যানেল আই কার্যালয়ে সংবাদ সম্মেলন আয়োজন করা হয়। ছবি: সংগৃহীত

রাজধানীর তেজগাঁওয়ে চ্যানেল আই প্রাঙ্গণে ৪ জানুয়ারি অনুষ্ঠিত হবে ‘প্রকৃতি মেলা ২০২০’। প্রকৃতি সংরক্ষণে বিশেষ অবদানের জন্য সেদিন সন্ধ্যায় প্রকৃতি মেলার মঞ্চে ভ্যালেরি এ টেইলরের হাতে ‘প্রকৃতি ও জীবন ফাউন্ডেশন-চ্যানেল আই প্রকৃতি সংরক্ষণ পদক ২০১৯’ তুলে দেওয়া হবে। আজ বৃহস্পতিবার দুপুরে চ্যানেল আই কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তা জানানো হয়। এবারের মেলা ও প্রকৃতি সংরক্ষণ পদকের বিস্তারিত তুলে ধরেন ইমপ্রেস গ্রুপ ও চ্যানেল আইয়ের ভাইস চেয়ারম্যান, প্রকৃতি ও জীবন ফাউন্ডেশনের চেয়ারম্যান মুকিত মজুমদার বাবু।

সংবাদ সম্মেলনের আরও উপস্থিত ছিলেন ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেড ও চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, সাবেক বন সংরক্ষক ইশতিয়াক উদ্দিন আহমেদ, মিডিয়া ব্যক্তিত্ব আলী ইমাম, এশিয়া প্যাসিফিক ইউনিভার্সিটির উপাচার্য জামিলুর রেজা চৌধুরী, এবার মেলার প্রধান পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান পিএলজির ব্যবস্থাপনা পরিচালক রেজিন হাফিজ, পরিবেশবিদ ড. ইশতিয়াক সোবহান, ড. মো. জসীম উদ্দিন প্রমুখ।

এবার মেলায় আরও দেওয়া হবে ‘এনভায়রনমেন্ট সিটি অব দ্য ইয়ার’ পুরস্কার। এবার এই পুরস্কার পাচ্ছে রাজশাহী সিটি করপোরেশন কর্তৃপক্ষ।

সংবাদ সম্মেলন শেষে পরিবেশ ও প্রকৃতি রক্ষায় বিভিন্ন ফেস্টুন আর ব্যানার হাতে নিয়ে উপস্থিত অতিথি ও শিশু-কিশোরদের অংশগ্রহণে একটি শোভাযাত্রা তেজগাঁও শিল্প এলাকা প্রদক্ষিণ করে।

উল্লেখ্য, চ্যানেল আইয়ে ২০১০ সালের ১ আগস্ট থেকে প্রচারিত হচ্ছে ‘প্রকৃতি ও জীবন’ নামক অনুষ্ঠান।