Thank you for trying Sticky AMP!!

বাংলাদেশ টেলিভিশন ভবন। ছবি : সংগৃহীত

বিটিভির ৫৯ বছর

আজ ৫৯ বছর পেরিয়ে ৬০ বছরে পদার্পণ করছে বাংলাদেশ টেলিভিশন (বিটিভি)। বিটিভি পরিবারের সদস্যরা বর্ণাঢ্য আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে দিনটি উদ্‌যাপন করবেন। এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, দিনটি উপলক্ষে বিটিভি প্রাঙ্গণে আয়োজন করা হয়েছে এক সাংস্কৃতিক অনুষ্ঠান এবং কলাকুশলী ও শুভার্থীদের মিলনমেলার।

Also Read: শব্দসৈনিকদের সম্মাননা জানাল বিটিভি

সাংস্কৃতিক অনুষ্ঠানে গান গাইবেন শিল্পী ফরিদা পারভীন, রফিকুল আলম, নকীব খান, নিশিতা বড়ুয়া, অনুপমা মুক্তি, রাজীব, সালমা ও ব্যান্ড চিরকুট। থাকছে নৃত্য পরিবেশনাও।

এ ছাড়া দিনব্যাপী বিটিভির পর্দায় থাকবে নানান পরিবেশনা। সকাল ৮টার সংবাদের পর সরাসরি গানের অনুষ্ঠান ‘আজকের সকাল’-এর বিশেষ পর্বে গাইবেন শিল্পী অণিমা রায় ও আয়েশা জেবিন। বেলা ৩টায় থাকছে সরাসরি বিশেষ অনুষ্ঠান ‘বিটিভি নাটকের একাল-সেকাল’। পীযূষ বন্দ্যোপাধ্যায়ের উপস্থাপনায় আড্ডায় থাকবেন ম হামিদ, ডলি জহুর, আবদুল মান্নান, রওনক হাসান, স্বাগতা ও বৃন্দাবন দাস। এ ছাড়া দিনব্যাপী বিভিন্ন অনুষ্ঠানের মধ্যে রয়েছে সংগীতশিল্পীদের গানের সংকলন, ম্যাগাজিন অনুষ্ঠানের সংকলন, প্রামাণ্য অনুষ্ঠান ‘ডিআইটি থেকে রামপুরা’, স্মৃতিচারণা ও শুভেচ্ছা বাণী।

১৯৬৪ সালের ২৫ ডিসেম্বর ঢাকার তৎকালীন ডিআইটি ভবনের নিচতলায় টেলিভিশন চ্যানেলটির যাত্রা শুরু। এরপর সরকারি প্রতিষ্ঠান হিসেবে বাংলাদেশের জন্মের পরের বছর যাত্রা শুরু করে বাংলাদেশ টেলিভিশন।